Bangladesh

Gajipur: Train engine catches fire
Amirul Momenin

Gajipur: Train engine catches fire

Bangladesh Live News | @banglalivenews | 24 Nov 2019, 11:19 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ২৪ : গাজীপুরের টঙ্গী রেলওয়ে স্টেশনে চট্টলা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে।

শনিবার (২৩ নভেম্বর) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডর খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় আধা ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।


ট্রেনের লোকোমাস্টার মো. মাঈনুদ্দীন জানান, চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা চট্টলা এক্সপ্রেস ট্রেনটি শনিবার বিকেল ৪টার দিকে টঙ্গী স্টেশনে পৌঁছায়। এর আগেই ট্রেনটির ইঞ্জিনের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। ট্রেন কর্তৃপক্ষ ফায়ার এক্সিবিউটর দিয়ে প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ট্রেনটি টঙ্গী স্টেশন এলাকায় আসলে ধোঁয়ার পরিমাণ বেশি হয়।


এ সময় টঙ্গীর স্টেশন মাস্টার ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে আসে। ফায়ার সার্ভিসের কর্মীদের প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।


এর আগে গত ১১ নভেম্বর দিবাগণ রাত ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনের লুপলাইনের মুখে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেন এবং চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা এক্সপ্রেসের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১৬ জন নিহত এবং আহত হয় শতাধিক যাত্রী।