Bangladesh

Gopalganj mourns death of Zayan

Gopalganj mourns death of Zayan

Bangladesh Live News | @banglalivenews | 23 Apr 2019, 08:17 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২৩ : শ্রীলঙ্কার কলম্বোতে সিরিজ বোমা হামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮) নিহত হওয়ার খবরে গোপালগঞ্জের সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

রোববার রাতে গোপালগঞ্জে এ খবর পৌঁছানোর পর শোকে স্তব্ধ হয়ে পড়ে দল মত নির্বিশেষে সকল মানুষ। প্রাণপ্রিয় নেতার আদরের নাতি জায়ান চৌধুরীর মর্মান্তিক মৃত্যু দলের নেুাকর্মীদের বাকরুদ্ধ করে দিয়েছে।


সম্প্রতি শেখ ফজলুল করিম সেলিমের একমাত্র মেয়ে শেখ আমেনা সুলতানা (শেখ সোনিয়া) ও তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স তাদের দুই ছেলে জায়ান চৌধুরী ও জোহান চৌধুরীকে নিয়ে শ্রীলংকায় বেড়াতে যান। রাজধাী কলোম্বার এক হোটেলে ওঠেন তারা। রোববার কয়েকটি গির্জা ও পাঁচতারকা হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। ওই বোমা হামলায় শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী নিখোঁজ হন এবং তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স গুরুতর আহত হন।


শ্রীলঙ্কার বোমা হামলায় নিহত জায়ান চৌধুরীর দাদাবাড়ি সিলেটের সুনামগঞ্জের ভাটিপাড়ায়। জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স এম এইচ চৌধুরী পারুলের ছেলে। প্রিন্স আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের মেয়ে শেখ সোনিয়ার স্বামী।


জায়ান প্রিন্স-সোনিয়া দম্পতির বড় ছেলে। মা-বাবা ও ছোট ভাইয়ের সঙ্গে ছুটি কাটাতে জায়ানরা শ্রীলংকায় গিয়েছিল।
এদিকে পারিবারিক সূত্রে বলা হয়, জায়ান চৌধুরীর মরদেহ আজ মঙ্গলবার দুপুরে ঢাকায় পৌঁছাবে। বাদ আসর জানাজা শেষে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, সকাল ৭টা ৪৫ মিনিটে জায়ানের মরদেহ বহনকারী একটি ফ্লাইট শ্রীলঙ্কা থেকে রওনা হয়ে বেলা ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।


উল্লেখ্য, রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা বিস্ফোরণে সেখানে সপরিবারে বেড়াতে যাওয়া শেখ সেলিমের মেয়ের জামাই মশিউল হক চৌধুরী গুরুতর আহত এবং তার নাতি জায়ান চৌধুরী নিহত হন। আট বছর বয়সী জায়ান রাজধানীর সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র ছিল।