Bangladesh

Indian company to build water supply project in Gazipur
গাজীপুর সিটি করপোরেশনের পক্ষে সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং ভারতীয় ইআইসিকোম্পানির প্রো

Indian company to build water supply project in Gazipur

Bangladesh Live News | @banglalivenews | 02 Sep 2020, 12:37 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা ২ সেপ্টেম্বর ২০২০ : গাজীপুর সিটি করপোরেশন এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে সারফেস ওয়াটার রিটেনশন পন্ড, ট্রিটমেন্ট প্ল্যান্টসহ একটি সমন্বিত পানি সরবরাহ প্রকল্প নির্মাণের জন্য ভারতের ইআইসি ওয়াটার টেকনোলজি কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গাজীপুর সিটি করপোরেশনের পক্ষে সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং ভারতীয় ইআইসি কোম্পানির পক্ষে কোম্পানির প্রোপ্রাইটর আবু যায়েদ মাহমুদ এ চুক্তিতে স্বাক্ষর করেন।

মঙ্গলবার বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের গাছা আঞ্চলিক কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, ভারতের ওআইএন আয়ন এক্সচেঞ্জ ইন্ডিয়া লিমিটেডের সিনিয়র ম্যানেজার দেবাশীষ সরকার, ওওয়াইএন ইন্ডিয়া লিমিটেডের টেকনিক্যাল উপদেষ্টা মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

 

এ ব্যাপারে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি করপোরেশন এলাকাটি নতুন শহর। সেই হিসেবে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য প্রাথমিকভাবে ভারতের একটি কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছি। এজন্য দেড় বিলিয়ন অর্থ লাগবে। আমরা দ্রুত কাজটি শুরু করতে চাই। আমরা কাজটি শুরু করতে পারলে তিন থেকে চার লাখ পরিবার সরাসরি পানির সংযোগ পাবে।