Bangladesh

Kidnapping in Malaysia, 6 members of the ransom ring arrested in the country Ransom ring
Collected Arrested members of the ransom ring

Kidnapping in Malaysia, 6 members of the ransom ring arrested in the country

Bangladesh Live News | @banglalivenews | 05 Oct 2020, 06:01 pm

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৫ অক্টোবর ২০২০ : মালয়েশিয়ায় প্রবাসীদের অপহরণ ও মুক্তিপণ আদায়কারী বাংলাদেশ চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতাররা হলেন- মো. রাসেল খন্দকার (২৮), শাহানাজ বেগম (৩৫), সুমন ভূঁইয়া (২৫), মো. বেলাল বিন কারী (৫৭), মো.আরিফ হোসেন(৩০) ও মো. জাবেদ হোসেন (৩০)।

গত ৪ অক্টোবর শরীয়তপুরের জাজিরা থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে দায়ের করা মামলায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে তাদের গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার (৫ অক্টোবর) সকালে সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি মিডিয়া) জিসানুল হক বলেন, গ্রেফতাররা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্র। দীর্ঘদিন ধরে এ চক্রের মালয়েশিয়ায় অবস্থানরত সদস্যরা মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের অপহরণপূর্বক আটক রেখে মারধর করার ভিডিও বাংলাদেশি স্বজনদের দেখিয়ে মোটা অংকের মুক্তিপণ দাবি করে থাকেন। গ্রেফতার বাংলাদেশি সহযোগীরা দেশে বিকাশ ও ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে এ অর্থ হাতিয়ে নিতেন।

তিনি জানান, দায়েরকৃত মামলার আসামি রহিম সরদারসহ (৩০) অজ্ঞাতরা ভিকটিম মালয়েশিয়া প্রবাসী জাহাঙ্গীর মল্লিককে (৩০) গত ১৮ জুন মালয়েশিয়ায় অপহরণ করে। এরপর ভিকটিমের বড় ভাই বাংলাদেশে অবস্থানরত আলমগীর মল্লিকের কাছে ফোনে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে জাহাঙ্গীরকে মেরে ফেলার হুমকি দেয়া হয়।

ভাইকে বাঁচাতে মামলার বাদী রহিম সরদারের বিকাশে আট লাখ টাকা পাঠালে অপহরণকারীরা জাহাঙ্গীর মল্লিককে মুক্তি দেয়।

সিআইডি জানায়, ওই ঘটনার পরিকল্পনাকারী মালয়েশিয়া প্রবাসী চাঁদপুরের কামরুল। তার অন্যতম সহযোগী শ্যালক রহিম সরদার এজাহারনামীয় আসামি। এ ঘটনায় গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানান সিনিয়র সহকারী পুলিশ সুপার জিসানুল হক।