Bangladesh

\

\"৪৮ ঘণ্টার মধ্যে তত্ত্বাবধায়ক সরকার ঘোষণা চাই\"

| | 26 May 2013, 09:50 am
ঢাকা, মে ৪: বিরোধী নেত্রী খালেদা জিয়া শনিবার দাবী করেন যে শেখ হাসিনার সরকারকে তত্ত্বাবধায়ক সরকারের পুনঃপ্রতিষ্ঠা ঘোষণা করতে হবে।

 "না হলে আমরা এমন কঠিন আন্দোলন শুরু করব যে আওয়ামী লীগকে সরকারের আসন ত্যাগ করতে হবে," খালেদা বলেন।

 
"প্রধানমন্ত্রীর আলোচনায় বসার ডাক একটি নাটকমাত্র। এভাবে তিনি মানুষের নজর সাভারের ভবনধস ঘটনা সরাতে চাইছেন," বিএনপি চেয়ারপার্সন অভিযোগ করেন।
 
"আর তা যদি না হয়, তাহলে প্রধানমন্ত্রী নিজে কেন আমার বাড়িতে চা খেতে আসছেন না যেখানে আমরা তত্ত্বাবধায়ক সরকার বিষয়ে আলোচনা করব," তিনি বলেন।
 
হাসিনা শুক্রবার বিএনপির সাথে কথাবার্তার মাধ্যমে নির্বাচন ও নির্বাচন সংক্রান্ত বিষয়ে সমঝোতা করতে রাজি হন, কিন্তু তিনি অনির্বাচিত সরকারের দাবী বাতিল করেন।
 
হাসিনা বিএনপির নেতৃত্বে বিরোধীদের ও হেফাজত-এ-ইসলামকে সাভার ভবনধসের প্রতিবাদে শনিবার ও রবিবারের সমাবেশ ও ঢাকা ঘেরাও-এর পরিকল্পনা বাতিল করতে অনুরোধ করেন।
 
তিনি গণভবনে প্রেস ব্রিফিং-এ এই বক্তব্য রাখেন।
 
প্রসঙ্গত, হাসিনা বৃহস্পতিবার গণভবনে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।  সেখানে তিনি খালেদাকে আহ্বান জানান বৈঠকে বসার জন্যে।
 
"আমি বিরোধী নেত্রীর (খালেদার) সাথে বৈঠকে বসতে প্রস্তুত ... যেখানে তিনি চাইবেন, যেই দিন তিনি চাইবেন," বলেন হাসিনা।
 
"আমরা শান্তি চাই। আমরা হরতালের নামে আর মানুষ খুন হক চাই না। তাই আপনাদের (খালেদার) যা যা দাবী আছে টা নিয়ে চলুন আলোচনায় বসি। আমরা আপনাদের দাবী মানব যদি সেটি দেশের ভালোর জন্যে হয় ও আমাদের সামর্থ্যের মধ্যে থাকে," তিনি বলেন।  
 
প্রধানমন্ত্রীর এই বক্তব্যের জবাবে বিএনপি মুখপাত্র শামসুজ্জামান দুদু বলেনঃ "আমরাও বৈঠকে  বসতে রাজি। কিন্তু তার জন্যে সরকারকে একটি লিখিত নিমন্ত্রণপত্র পাঠাতে হবে যে তারা আমাদের সাথে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনরুজ্জীবন ঘটানো নিয়ে কথা বলতে চান।"