Bangladesh

Minority religious group conference to be held in Dhaka from Friday

Minority religious group conference to be held in Dhaka from Friday

Bangladesh Live News | @banglalivenews | 24 Sep 2018, 07:04 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ২৪ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী শুক্রবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের ঘোষণা দিয়েছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

রোববার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত এ ঘোষণা দেন।

 

তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২৮ সেপ্টেম্বর দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু সংগঠনসমূহের জাতীয় সমন্বয় কমিটিভুক্ত ২১টি সংগঠনকে সঙ্গে নিয়ে মহাসমাবেশ করবে। সমাবেশে আসন্ন নির্বাচনকে ঘিরে সংখ্যালঘুদের ভাবনা, রাষ্ট্র, সরকার, রাজনৈতিক দল, জোট এবং জাতির সামনে উপস্থাপন করা হবে।


তিনি আরও বলেন, ধর্মীয় জাতিগত সংখ্যালঘুদের ওপর নির্যাতন হামলা কমলেও নির্যাতন নিপীড়নের ধারা অব্যাহত রয়েছে। সংবাদ সম্মেলন থেকে এসব ঘটনার তীব্র নিন্দা এবং ঘটনার সুষ্ঠু তদন্তের পাশাপাশি দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি। সংবাদ সম্মেলনে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।