Bangladesh

Money handed over to 11 Dhaka fire injured people

Money handed over to 11 Dhaka fire injured people

Bangladesh Live News | @banglalivenews | 25 Feb 2019, 03:18 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ফেব্রুয়ারি ২৫: রাজধানীর চকবাজারে অগ্নিকা-ে আহত ১১ জনকে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা হস্তান্তর করা হয়েছে।

রবিবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাষ্ট্রিক সার্জারি ইউনিটের কনফারেন্স রুমে রোগী ও তাদের স্বজনদের হাতে এই টাকা তুলে দেন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন। অনুদান হিসেবে প্রত্যেক রোগীর পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়।


টাকা দেওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাষ্ট্রিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন, ঢামেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দীন ও বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।


বার্ন ইউনিটের ৯ জন ও অন্য ইউনিটের দুই জন রোগীর পরিবারকে এই টাকা দেওয়া হয়েছে। বার্ন ইউনিটের রোগী হেলাল নিজে টাকা গ্রহণ করেন। এছাড়া রোগী আনোয়ারের স্ত্রী হাজেরা বেগম, মাহমুদুলের স্ত্রী পারভিন আক্তার, রেজাউলের মা হোসনে আরা বেগম, সোহাগের মা বেদানা বেগম, জাকিরের স্ত্রী খদেজা বেগম, মোজাফ্ফরের স্ত্রী রেনু বেগম, সেলিমের মা তাসলিমা বেগম ও সালাউদ্দীনের মা সুবর্ণা আক্তার অনুদানের টাকা গ্রহণ করেন। এছাড়া অন্য ইউনিটে ভর্তি রবিউলের বাবা আব্দুল মজিদ ও কাওসারের মা রাশেদা বেগম টাকা নেন।


এ সময় সামন্ত লাল সেন বলেন, ‘প্রধানমন্ত্রী নিজে প্রত্যেক রোগীকে ৫০ হাজার টাকা করে অনুদান দিয়েছেন। তিনি এ টাকা আপনাদের পরিবারের জন্য খরচ করতে বলেছেন। রোগীদের চিকিৎসা ও ওষুধ খরচ হাসপাতাল থেকেই দেওয়া হবে।’ তিনি আরও বলেন, ‘রোগীদের মধ্যে ছয়জনের অবস্থা বেশি খারাপ। তিনজনের অবস্থা মোটামুটি। তবে কেউই আশঙ্কামুক্ত নন।’


মোস্তফা জালাল মহিউদ্দীন বলেন, ‘প্রধানমন্ত্রী এমন পরিস্থিতে নিজেকে স্থির রাখতে পারেন না। নিমতলীর ঘটনায় আপনার দেখেছেন, তিনি জেগে থেকে সবার খোঁজ নিয়েছেন। এ ধরনের ঘটনা কারও কাম্য নয়। প্রধানমন্ত্রী ইতোমধ্যে পুরান ঢাকা থেকে সব কেমিক্যাল কারখানা সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন।’


উল্লেখ্য, শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহতদের দেখতে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে যান। এ সময় তিনি রোগীদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং আহতদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়ার ঘোষণা দেন।