Bangladesh

New York:BNP-Jamaat supporters attack Sarkar

New York:BNP-Jamaat supporters attack Sarkar

Bangladesh Live News | @banglalivenews | 16 Aug 2018, 06:01 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ১৫ : নিউইয়র্কে বিএনপি-জামায়াত সমর্থক বাংলাদেশি আমেরিকানদের তোপের মুখে পড়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

গত মঙ্গলবার সন্ধ্যার পর ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডে এই হামলার শিকার হন তিনি। সোশ্যাল মিডিয়া ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, রাতে ইমরান এইচ সরকারকে ঘিরে ধরেছে চার-পাঁচজন যুবক। তারা দেশের নানা সংকটে ইমরান এইচের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তাকে অবজ্ঞা করতে থাকেন। পারস্পরিক কথোপকথনের এক পর্যায়ে একজন যুবক বলেন যে দেশে বিচার বহির্ভূত হত্যাকান্ড চলছে আপানারা কিছুই বলছেন না।


উত্তরে ইমরান এইচ সরকার বলেন, ‘এটা ঠিক বলছেন না।

 

বিচারবহির্ভূত হত্যাকান্ড কাদের বিররুদ্ধে হচ্ছে?’ প্রত্যুত্তরে যুবক বলেন, ‘বিএনপি জামায়াতের বিরুদ্ধে।’ তখন ইমরান বলেন, ‘তাহলে আমার এটার বিরুদ্ধে নামার দরকার কি?’ এরপরই ওই যুবক বলেন ‘তাছাড়া শাহবাগে আপনারা বিচারবহির্ভূত হত্যাকান্ডকে উৎসাহ দিয়ে আন্দোলন করেছেন।’ এ সময় অসহায় হয়ে পড়েন ইমরান এইচ সরকার।


কিংকর্তব্যবিমূঢ় এই পরিস্থিতি থেকে উত্তরণ পেতে ইমরান এইচ সরকারের আত্মীয় বলেন, ভাই ওনাকে ছেড়ে দেন উনি নিজেও ক্রসফায়ারের তালিকায় আছেন। তখন ইমরান এইচ সরকার বলেন, আমরা সরকারের অন্যায় কাছের সমালোচনা করে যাচ্ছি। তখন পাশ থেকে এক যুবক বলে ওঠেন, ‘আপনাদের টাকা পয়সার ভাগে বনছে না তাই এখন সরকারের বিরুদ্ধে কথা বলছেন।’


হট্টগোলের এক পর্যায়ে ক্যামেরার পিছনে থাকা একজন বলেন, এদের আবার কিসের সম্মান, এরা সমানে থার্ড ক্লাস লোক। তাছাড়া তাকে প্রশ্ন করা হয়, ‘হাসিনাকে আপনি বাঁচাইতে আরবেন নি?’ এর উপস্থিত একজনের সাথে করমর্দন করে বিদায় নেন তিনি। ভিডিও ক্লিপটি এখানেই শেষ হয়ে যায়। ইমরান এইচ সরকারের এই হেনস্তার ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ার পর চতুর্দিকে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।