Bangladesh

PM Hasina inaugurates Dhaka OIC Youth Capital 2020
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার ঢাকাকে ওআইসি যুব রাজধানী হিসেবে উদ্বোধন করেন (ছবি : পিআইডি)।

PM Hasina inaugurates Dhaka OIC Youth Capital 2020

Bangladesh Live News | @banglalivenews | 28 Jul 2020, 04:36 am
Prime Minister Sheikh Hasina on Monday inaugurated the two-day celebration of "Dhaka OIC Youth Capital 2020", from her official residence in Dhaka through a videoconference.

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল অনুষ্ঠানটি এবার ভার্চুয়ালি অনুষ্ঠিত হচ্ছে। প্রধানমন্ত্রীর পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বাংলাদেশের যুবসমাজের একজন প্রতিনিধির হাতে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল কি (চাবি) হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনী বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তারুণ্যের প্রতীক উল্লেখ করে বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন তারুণ্য, উদ্দীপনা ও এক অনিঃশেষ প্রেরণার নাম। তিনি তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সমৃদ্ধ,আত্মনির্ভরশীল ও উন্নত স্বনির্ভর জাতি গঠনের স্বপ্ন দেখেছিলেন। তারুণ্যের ওপর জাতির পিতার এই আত্মবিশ্বাসের সম্মান জানিয়ে বঙ্গবন্ধু গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগকে সাধুবাদ জানাই।’
প্রধানমন্ত্রী যুবসমাজকে তাদের নতুন উদ্ভাবনী চিন্তা ও চেতনার মধ্যে দিয়ে বৈষম্যহীন সহনশীল ও টেকসই সমাজব্যবস্থা বিনির্মাণের উদাত্ত আহ্বান জানান। তিনি বাংলাদেশের রাজধানী ঢাকাকে ওআইসি যুব রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ায় ওআইসিকে ধন্যবাদ জানান। এদিকে জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ার অডিটোরিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি এবং যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন উপস্থিত ছিলেন।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেন, ‘আমরা গত ১২ এপ্রিল প্রধানমন্ত্রীর উপস্থিতিতে জাঁকজমকভাবে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছিলাম; কিন্তু করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত কর্মসূচি স্থগিত করতে বাধ্য হই। পরিবর্তিত পরিস্থিতিতে আমরা ভার্চুয়াল প্লাটফর্মে নতুন আঙ্গিকে সব কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছি।