Bangladesh

RAB investigates Selim head's house

RAB investigates Selim head's house

Bangladesh Live News | @banglalivenews | 02 Oct 2019, 08:00 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ২ : অনলাইনে ক্যাসিনো ব্যবসার মূলহোতা সেলিম প্রধানের আরেক বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব।

সোমবার রাতে রাজধানীর বনানীতে সেলিম প্রধানের ওই বাসা ঘিরে রাখে র‌্যাব। মঙ্গলবার দুপুরে সেখানে অভিযান শুরু করা হয়। এর আগে গুলশান-২ এর ১১/এ রোডে সেলিম প্রধানের বাসা থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মদ, নগদ টাকা ও বিদেশি মুদ্রা জব্দ করে র‌্যাব। সোমবার রাত সাড়ে ৯টায় গুলশানে সেলিম প্রধানের বাসায় অভিযান শুরু হয়।
সোমবার দুপুরে থাই এয়ারওয়েজের টিজি-৩২২ নম্বর ফ্লাইটটি ছাড়ার আগমুহূর্তে সেলিম প্রধানকে আটক করা হয়। তিনি বাংলাদেশে অনলাইনে ক্যাসিনো ব্যবসায়ের মূলহোতা বলে জানায় র‌্যাব।


র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, সেলিম অনলাইন ক্যাসিনো জুয়ার সঙ্গে জড়িত। তিনি ক্যাসিনোর অর্জিত আয় বিদেশে পাচার করে আসছিলেন।


দায়িত্বশীল সূত্র জানায়, অনলাইনে ক্যাসিনো কেলেঙ্কারিতে আটক সেলিম প্রধান বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠ ছিলেন। তারেকের বিভিন্ন পার্টিতে তরুণী সরবরাহের কাজ করতেন তিনি।


সূত্র জানায়, রাজধানীর বিভিন্ন স্পা ও বিউটি পার্লার যেখানে ভিআইপিদের আসা-যাওয়া রয়েছে সেগুলোতে মেয়ে সরবরাহের কাজ করতেন সেলিম। সেই মেয়েরা ভিআইপিদের বিনোদন দেয়ার কাজ করতেন। এছাড়া সিলেট থেকে অবৈধভাবে পাথর নিষ্কাশনের কাজ করতেন তিনি। ভারত থেকে বাংলাদেশে গরু পাচারেও ভূমিকা ছিল তার। এসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করছে র‌্যাব।


এদিকে সেলিম প্রধানের সহযোগী আক্তারকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে বনানীতে সেলিম প্রধানের আরেকটি বাসা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২১ লাখ ২০ হাজার টাকা জব্দ করা হয়েছে। অভিযানে সেলিম প্রধানের সহযোগীকে আটক ও টাকা উদ্ধার ছাড়াও বেশ কয়েকটি কম্পিউটার জব্দ করা হয়েছে।
র‌্যাব সদস্যরা জানান, উদ্ধার হওয়া এসব কম্পিউটারদিয়েই অনলাইনে ক্যাসিনো চালাতেন সেলিম প্রধান।