Bangladesh

RAB nabs two JMB members
আটক জেএমবির দুই সদস্য (ফাইল ছবি)।

RAB nabs two JMB members

Bangladesh Live News | @banglalivenews | 29 Aug 2020, 12:34 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ২৯ আগস্ট ২০২০ : লক্ষ্মীপুর ও কুমিল্লায় পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় দুই সদস্যকে আটক করেছেন বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা। শুক্রবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে র‌্যাব-৮ এর সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়।

আটকরা হলেন- লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার রামগঞ্জের উত্তর টামটা গ্রামের আব্দুল হকের ছেলে নুরুল ইসলাম (২০) এবং কুমিল্লার মুরাদনগর উপজেলার কাঠালিয়াকান্দা গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে আবদুল্লাহ আল মামুন (৩২)। নুরুল ইসলাম উবারের গাড়ি চালান এবং আবদুল্লাহ আল মামুন বেসরকারি একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরি করেন।

 

র‌্যাব-৮ এর এএসপি মুকুল চাকমা জানান, লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা থেকে বৃহস্পতিবার (২৭ আগস্ট) বিকেলে আটক করা হয় নুরুল ইসলামকে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোরে কুমিল্লার মুরদনগর থেকে আরেক জেএমবি সদস্য আবদুল্লাহ আল মামুনকে আটক করা হয়।

 

তিনি আরও জানান, শিক্ষকতা ও গাড়ি চালানোর পেশার আড়ালে তারা জেএমবির সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। সংগঠনের দাওয়াতি কার্যক্রম, গোপনে সভা ও লিফলেট বিতরণ করতেন। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন প্ল্যাট ফরমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করতেন বলেও তারা প্রাথমিকভাবে স্বীকার করেছেন।