Bangladesh

Raihan Kabir: 14-day remand for nabbed Bangladeshi national in Malaysia
File picture

Raihan Kabir: 14-day remand for nabbed Bangladeshi national in Malaysia

Bangladesh Live News | @banglalivenews | 30 Jul 2020, 02:06 am
Nabbed by officials in Malaysia, Bangladeshi national Raihan Kabir has been sent to a 14-day remand for police interrogation. Kabir will be sent back to his home country and his entry in Malaysia will be banned.

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আমির হামজা জয়নুদ্দিন সাংবাদিকদের বলেন, শনিবার থেকে তার ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে এবং আমরা যথাযথ তদন্ত শেষে প্রয়োজনীয় পদক্ষেপ নেব।
উল্লেখ্য, আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার একটি প্রামাণ্যচিত্রে করোনায় মালয়েশিয়ায় আটকে পড়া অভিবাসীদের ওপর নিপীড়নের বর্ণনা দেন রায়হান। এই অভিযোগে গত ১২ জুলাই তার ওয়ার্ক পারমিট বাতিল করা হয়। এবং গত রোববার তাকে আত্মসমর্পণ করার আহ্বান জানান মালয়েশিয়ার পুলিশ প্রধান আবদুল হামিদ বদর। শুক্রবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়।
অপর এক খবরে বলা হয়, মালয়েশিয়ায় গ্রেফতার বাংলাদেশি তরুণ রায়হান কবির বলেছেন, করোনার সময় প্রবাসীদের প্রতি যে আচরণ তিনি দেখেছেন সেটাই বলেছেন। তবে তিনি মালয়েশিয়ার কাউকে আহত করতে চাননি। বুধবার (২৯ জুলাই) বেলা ১১টায় রায়হান কবিরের সঙ্গে দেখা করার পর এ তথ্য জানান তার আইনজীবী সুমিতা শান্তিনি কিষনা। তিনি বলেন, রায়হান জানিয়েছেন গ্রেফতারের পর তার সঙ্গে কোনো দুর্ব্যবহার করা হয়নি। জিজ্ঞাসাবাদে রায়হান ইমিগ্রেশন পুলিশকে বলেছেন, করোনা চলাকালে তিনি যা দেখেছেন তাই বলেছেন এবং এগুলো তার একান্তই নিজস্ব মতামত। তবে মালয়েশিয়া বা এখানকার কোনো নাগরিককে তিনি আহত করতে চাননি।
রায়হান জানিয়েছেন, তিনি দ্রুত দেশে ফিরতে চান। এর আগে গত সোমবার আইনজীবীরা রায়হানের সঙ্গে দেখা করতে মালয়েশিয়ান ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে অনুমতি চাইলে তারা জানান, পরে তারা দেখা করার তারিখ দেবেন। বুধবার বেলা ১১টায় সেই তারিখ দেয়া হয়। নির্ধারিত সময়ে রায়হানের সঙ্গে কথা বলেন আইনজীবীরা। এ সময় ইমিগ্রেশনের কর্মকর্তাদের পাশাপাশি পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।