Bangladesh

Seual misconduct allegations leveled against Lord Ahmed

Seual misconduct allegations leveled against Lord Ahmed

Bangladesh Live News | @banglalivenews | 08 Mar 2019, 09:12 am
ঢাকা, ফেব্রুয়ারি ৮ঃ চাঞ্চল্য সৃষ্টি করে পাকিস্থানী বংশদ্ভূত ব্রিটিশ লর্ড নাজির আহমেদের অভিযোগ উঠেছে যে উনি বিপন্ন নারীদের সাথে ক্ষমতা ব্যবহার করে যৌনসম্পর্ক স্থাপন করেছেন।

এই বিষয়, এক মহিলা অভিযোগ করেছেন যে সাহায্যের জন্য আহমেদের কাছে গেলে তার সেই অবস্থার সুযোগ নিয়ে উনি যৌন সম্পর্ক শুরু করেন।

 

আহমেদ ওনার বিরুদ্ধে আনার এই অভিযোগ অস্বীকার করেছেন।

 

বিবিসি-ডেইলী টাইমসসহ ব্রিটিশ সংবাদপত্র গুলোতে ‘‘লর্ড আহমেদ বিপন্ন নারীদের অসহায়ত্বের সুযোগ নিয়েছেন’’ শিরোনামে বেশ কিছু খবর প্রকাশিত হয়েছে।

তারপর থেকেই ব্রিটেনে এই বিষয়টি নিয়ে হইচই সৃষ্টি হয়েছে।

 

তাহিরা জামান নামের এই মহিলা সংবাদ মাধ্যমকে অভিযোগ করেছেন যে ২০১৭ সালে এক বন্ধুর মাধ্যমে লর্ড আহমেদের সাথে যোগাযোগ করেন উনি।

 

উনি বলেন যে উনি আশা করেছিলেন যে আহমেদের একজন মুসলমান চিকিৎসক এর ব্যাপারে পুলিশি তদন্ত আদায়ে সহযোগিতা পাবেন।

 

মিজ জামান বিবিসি নিউজনাইটকে উনি বলেন এ ব্যাপারে আহমেদ তাকে বলেছিল্মে যে তিনি মেট্রোপলিটন পুলিশ কমান্ডার ক্রেসিডা ডিককে একটি চিঠি লিখেছেন। 

 

এর পরে, আহমেদ বহুবার ওনাকে ডিনারে এক সাথে যাওয়ার অনুরোধ করতে থাকেন ও শেষ পর্যন্ত উনি এই প্রস্তাবে রাজি হন।

 

মামলার বিষয়ে তার সাথে যোগাযোগ করতে থাকলে লর্ড আহমদ ওনার এক বাড়িতে ওনাকে আমন্ত্রন জানান ও বেশ কয়েকবারের জন্য ওনারা পরে যৌনাচারে  'মিলিত হন'। এমনটাই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন এই মহিলা।

 

যৌন সম্পর্কে তার সম্মতি ছিল এটি স্বীকার করে জামান সংবাদ মাধ্যমকে বলেনঃ "আমি গিয়েছিলাম তার কাছে সাহায্যের জন্যে, তিনি তার ক্ষমতার অপব্যবহার করেছেন।"

 

"আমি লর্ড আহমেদের দ্বারা  ব্যবহৃত হয়েছিলাম, কারণ, এসময় দুশ্চিন্তা ও বিষন্নতায় ভুগছিলাম আমি," উনি সংবাদ মাধ্যমকে বলেন।

 

আরেক মহিলাও সংবাদ মাধ্যমকে বলেছেন যে সাহায্যের জন্য গেলে লর্ড তাকে রাতে লন্ডনের বাড়িতে তাঁর সাথে সময় কাটানোর আমন্ত্রণ জানিয়েছিলেন।

 

তবে, উনি এই বিষয়টি যৌনতার প্রস্তাব হিসাবে দেখার ফলে সেটিকে প্রত্যাখান করেন।

 

লর্ড এই অভিযোগগুলিকে খারিজ করে দিয়েছেন।

 

নিজের একটি বিবৃতিতে উনি বলেনঃ "“আমি কারো সাথে অযথাযথ সম্পর্ক চালিয়ে যাওয়ার জন্য আমার অবস্থানকে ব্যবহার করেছি এমন অভিযোগ পুরোপুরি অস্বীকার করছি।"

 

Image: Wikimedia Commons