Bangladesh

যাত্রাবাড়ীতে ডাকাত দলের ১৮ জন সক্রিয় সদস্য গ্রেফতার

যাত্রাবাড়ীতে ডাকাত দলের ১৮ জন সক্রিয় সদস্য গ্রেফতার

| | 21 Apr 2016, 08:30 am
ঢাকা, এপ্রিল ২১- বৃহস্পতিবার পুলিশ জানিয়েছেন যে বুধবার গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ী থানাধীন একটি বাড়ীর ২টি ফ্ল্যাটে অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ ডাকাত দলের ১৮ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ।

"গ্রেফতারকৃতরা হল- ১। মোঃ নাসির উদ্দিন  ২। বকতিয়ার ৩। মোঃ হেলাল ৪। মোঃ সৈয়দ আলম ৫। আবু বক্কর ৬। মোঃ মোবারক ৭। মোঃ বোরহান উদ্দিন ৮। জিয়াউল করিম ৯। মোঃ বেলাল উদ্দিন  ১০। মোঃ নুরুদ্দিন ১১। আহাম্মেদ নুর, ১২। মোঃ আলাউদ্দিন ১৩। মোঃ আব্দুল মোমেন ১৪। জিয়াউর রহমান ১৫। মোঃ বোরহান উদ্দিন ১৬। মেসবাউর রহমান মুন্না ১৭। মোঃ রুবেল ও ১৮। সরোয়ার উদ্দিন সিফাত। এ সময় তাদের হেফাজত হতে  বিভিন্ন মডেলের ৪০টি মোবাইল সেট, ০৬টি পুরাতন ল্যাপটপ, ০১টি ট্যাব, ০২টি চাপাতি এবং ০৫টি ছুরি উদ্ধার করা হয়," একটি বিবৃতির মাধ্যমে জানায় পুলিশ।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা ডাকাত দলের সক্রিয় সদস্য এবং ঢাকা শহরের বিভিন্ন স্থানে বিশেষ করে রাস্তায় চলাচলরত জনসাধারণকে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে তাদের নিকট থাকা ব্যবহৃত মোবাইল ফোন, ল্যাপটপ ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র  ছিনতাই/ডাকাতি করে থাকে। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।


আজ বেলা ১১.৩০ টায় এক সংবাদ সম্মেলনে ওয়ারী বিভাগের ডিসি সৈয়দ নুরুল ইসলাম জানান-সংঘবদ্ধ এই চক্রটির অধিকাংশ সদস্য কক্সবাজারের চকরিয়া থানার বাসিন্দা। তাদেরকে এই চক্রের মূলহোতা হারুন ঢাকায় নিয়ে আসে এবং এ সমস্ত অপরাধমূলক কর্মে  তাদেরকে নিয়োজিত করে। আমরা হারুনকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রেখেছি।


উপ-পুলিশ কমিশনার (ওয়ারী বিভাগ) সৈয়দ নুরুল ইসলাম বিপিএম, পিপিএম এর নির্দেশনায়, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডেমরা জোন) এস এম তারেক রহমান এর সার্বিক তত্ত্বাবধানে, অফিসার ইনচার্জ যাত্রাবাড়ি থানা মোঃ আনিছুর রহমান   এর নেতৃত্বে  অভিযানটি পরিচালিত হয়।