Bangladesh

US envoy visits Bangladesh sweet shop

US envoy visits Bangladesh sweet shop

Bangladesh Live News | @banglalivenews | 02 Aug 2019, 08:26 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ৩ : গোপালগঞ্জের ঐতিহ্যবাহী দত্ত মিষ্টান্ন ভা-ার থেকে ৩০ কেজি সন্দেশ কিনেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। তিনি তার স্ত্রীকে নিয়ে দোকানে বসে রসগোল্লা ও সন্দেশ খান। শুক্রবার (২ আগস্ট) সকালে গোপালগঞ্জ থেকে ঢাকা যাওয়ার পথে মিষ্টি খাওয়ার পর নিজেই সন্দেশ কিনে নেন মিলার।

জানা যায়, শুক্রবার হঠাৎ করেই মিলার ও তার সফরসঙ্গীদের গাড়ি দত্ত মিষ্টান্ন ভা-ারের সামনে এসে দাঁড়ায়। অসংখ্য পুলিশ ও গাড়ি দেখে দোকান মালিক ও কর্মচারীরা ভয় পেয়ে যান। পরে তাদের দোকানে মার্কিন রাষ্ট্রদূত মিলার তার স্ত্রী ও সফরসঙ্গীদের নিয়ে মিষ্টি খেতে বসেন। দোকান মালিক বাবলু দত্তের সঙ্গে তিনি কুশল বিনিময় করেন। ছবি তোলার জন্য পোজ দেন। বেশ কিছু ছবি তোলেন দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে। তাদের সঙ্গে হাতও মিলান মিলার। তিনি সুযোগ পেলে আবারও এই দোকানে মিষ্টি খাবেন বলে বাবলু দত্তকে জানান।


এর আগে বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান আর্ল রবার্ট মিলার। তার নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার (১ আগস্ট) বিকাল সাড়ে ৪টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে যায়। শ্রদ্ধা নিবেদন শেষে মার্কিন রাষ্ট্রদূত সাংবাদিকদের কাছে তার প্রতিক্রিয়ায় বলেন, প্রথমবারের মতো তিনি জাতির জনকের সমাধিতে এসেছেন। এখানে এসে শ্রদ্ধা জানাতে পেরে তিনি নিজেকে গর্বিত মনে করছেন।


বৃহস্পতিবার রাতে তিনি গোপালগঞ্জ সার্কিট হাউজে অবস্থান করেন। শুক্রবার সকালে মুকসুদপুর উপজেলার বানিয়ারচর গির্জা পরিদর্শন করেন।