Bangladesh

অর্থ পাচারে যুক্ত রাজনীতিকরাঃ অ্যাটর্নি জেনারেল

অর্থ পাচারে যুক্ত রাজনীতিকরাঃ অ্যাটর্নি জেনারেল

| | 27 Aug 2013, 07:27 am
ঢাকা, অগাস্ট ২৭ ঃ প্রভাবশালী কিছু রাজনীতিক দেশ থেকে অর্থ পাচারের সঙ্গে যুক্ত বলে অভিযোগ করলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

 তিনি জানিয়েছেন, এই ধরনের অনেক মামলাই আদালত অথবা অ্যান্টি কোরাপশন কমিশনে চলছে।

 
অ্যান্টি কোরাপশন কমিশন আয়োজিত সম্পত্তি পুনরুদ্ধারের উপর একটি প্রশিক্ষন শিবিরের উদ্বোধন উপলক্ষ্যে বক্তব্য রাখতে গিয়ে দেশের প্রধান আইন আধিকারিক জানিয়েছেন, যে অর্থ বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির চেয়ারপার্সন খালেদা জিয়ার পুত্র বিদেশে পাচার করেছিলেন, তা ফিরিয়ে আনা হচ্ছে।
 
দুর্নীতিকে একটি সামাজিক ব্যাধি হিসেবে বর্ননা করে মাহবুবে বলেন অর্থ পাচার দুর্নীতির অন্যতম হাতিয়ার। তাঁর দপ্তর পাচার করা সমস্ত অর্থ উদ্ধারে কমিশনকে সাহায্য করবে বলে তিনি জানান।
 
প্রধান অতিথির ভাষণে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিথ উদ্ধার করা অর্থের সাহায্যে কমিশনকে আরও শক্তিশালী করে গড়ে তোলার উপর জোর দেন।"বিদেশ পাচার হওয়া বেশ কিছু অর্থ কমিশন ইতিমধ্যেই উদ্ধার করেছে। দুর্নীতিবিরোধী কাজে সেই অর্থ এখন কাজে লাগান হচ্ছে," তিনি বলেন।
 
"এখনও পর্যন্ত দুর্নীতিকে সমূলে উচ্ছেদ করা যায়নি, তবে আমাদের আমলে একে নিয়ন্ত্রণ করা গেছে," তিনি দাবি করেন।
 
কমিশনের চেয়ারম্যান এম বাদিজ্জামানের সভাপতিত্বে এই অনুষ্ঠানের উদ্বোধনী অধিবেশনে আরও যাঁরা বক্তব্য রাখেন, তাঁদের মধ্যে ছিলেন ক্যাবিনেট সচিব এম মুশারফ হোসেন ভুঁইয়া, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান এবং কমিশনের সচিব এম ফইজুর রহমান চৌধুরি।