Bangladesh

খালেদার প্রতি ষড়যন্ত্রের অভিযোগ হাসিনার

খালেদার প্রতি ষড়যন্ত্রের অভিযোগ হাসিনার

| | 26 May 2013, 06:35 am
ঢাকা, এপ্রিল ২০: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার অভিযোগ করেন যে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সারা দেশজুড়ে হিংসাত্মক তাণ্ডব চালিয়ে ও নানান ষড়যন্ত্র করে ১৯৭১-এর যুদ্ধাপরাধীদের বিচারকার্য রোধ করার চেষ্টা করছেন।

 "যুদ্ধকালীন অপরাধ সারা দেশের জন্য এক অভিশাপ। জাতির জনক যুদ্ধাপরাধীদের বিচারকার্য শুরু করেছিলেন। কিন্তু জুয়াউর রহমান ক্ষমতায় আসার পর ট্রায়াল বন্ধ করে দেন। আমরা আবার বিচারকার্য শুরু করেছি , কিন্তু প্রধান বিরোধী নেত্রী হিংসা ও ষড়যন্ত্রের মাধ্যমে আমাদের রুখতে চেষ্টা করছেন," হাসিনা বলেন।

 
হাসিনা শনিবার কুমিল্লার মুরাদনগরে শ্রীকাইল গ্যাস ফিল্ড এবং পাইপলাইনের মাধ্যমে গ্যাস সঞ্চালন কার্যক্রম উদ্বোধন করেন। সেখানে তিনি এই মন্তব্য করেন।
 
"বিরোধী নেত্রী (খালেদা জিয়া) অস্বস্তি বোধ করছেন এই দেখে যে ক্রমে দেশের নিম্ন শ্রেণীর মানুষেরা আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচীর মাধ্যমে মধ্যবিত্ত শ্রেণীতে উন্নীত হচ্ছে।"
 
"বিরোধীরা মানুষ মেরে হিংসাত্মক তাণ্ডব চালাচ্ছে, মুসলিমদের পুড়িয়ে মারছে ... আমি বিরোধী নেত্রীর থেকে জানতে চাই কি করে একজন মুসলমান আরেক মুসলমানকে হত্যা করতে পারে? আমি আপনাদের এই-সব কর্মসূচী থেকে বিরত থাকতে অনুরোধ করছি," প্রধানমন্ত্রী বলেন।
 
হাসিনা বলেন বিএনপি-জামাত বিদেশীদের বাংলাদেশের গ্যাস বিক্রি করার প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসে। 
 
"আমি বিদেশী শক্তিদের বলে দিয়েছি যে আমরা আপনাদের ততদিন গ্যাস বিক্রি করতে পারব না যতদিন না বাংলাদেশের জন্য যথেষ্ট পরিমাণে গ্যাস সঞ্চয় করা হচ্ছে," হাসিনা বলেন।