Bangladesh

Women lawyers demand public execution of rapists Public execution
Collected Women lawyers protesting

Women lawyers demand public execution of rapists

Bangladesh Live News | @banglalivenews | 08 Oct 2020, 06:59 pm

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৮ অক্টোবর ২০২০: ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড প্রকাশ্যে কার্যকর করার দাবিতে প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি ও আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন সুপ্রিম কোর্টের নারী আইনজীবীরা। বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে প্রধান বিচারপতি ও আইনমন্ত্রীর সংশ্লিষ্টদের কাছে এ স্মারকলিপি দেন সুপ্রিম কোর্টের সাধারণ নারী আইনজীবীরা। বৃহস্পতিবার এ কথা জানান আইনজীবী জেসমিন সুলতানা।

স্মারকলিপিতে নারী আইনজীবীরা বলেন, ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০’ সংশোধন করে ২০০৩-এর আওতাধীন ধর্ষণ মামলাসমূহ দ্রুতবিচার আইনের আওতায় আনা হোক এবং ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্যে ফাঁসি দেয়া হোক।

এর আগে বুধবার বিকেল ৩টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনের চত্বরে নারী আইনজীবীরা মানববন্ধন করেন।

মানবন্ধন কর্মসূচিতে তারা বলেন, ধর্ষকদের আইনের আওতায় এনে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড দেয়া হোক।

প্রকাশ্যে ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হোক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে ধর্ষক, অন্যায়কারী ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে একত্রিত হওয়ার আহ্বান জানান নারী আইনজীবীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের আইনজীবী জেসমিন সুলতানা, জান্নাতুল ফেরদৌস রূপা, আমাতুল করিম স্বপ্না, শহানা পারভীন, তামান্না ফেরদৌস, নাজমা আফরিন সুমনা, নার্গিস আক্তার, তানিয়া আক্তার, জাকিয়া সাঈদ, তামান্না, দীপা নাজমুন বিউটি, অবন্তী নুরুল, স্নিগ্ধা, হ্যাপী, পিয়া, হীরা প্রমুখ।