Bangladesh

\

\"বিএনপি, জামাত সংখ্যালঘুদের আক্রমণ করছে\"

| | 26 May 2013, 03:23 am
ঢাকা, মার্চ ৯: গৃহমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর শনিবার অভিযোগ করেন যে বাংলাদেশ ন্যাশানালিষ্ট পার্টি (বিএনপি) ও তার প্রধান জোট সহযোগী জামাত-এ-ইসলামী সংখ্যালঘুদের ওপর আক্রমণ করছে।

 "জামাত ও তার পৃষ্ঠপোষক বিএনপি সংখ্যালঘুদের ওপর একের পর এক আক্রমণ চালাচ্ছে। আমরা লক্ষ্য করেছি গত এক সপ্তাহে এক সাম্প্রদায়িক শক্তি সারা দেশে সন্ত্রাসের রাজত্ব বিস্তার করার চেষ্টা করছে," আলমগীর বলেন।

 
জামাতের নাম না নিয়ে তিনি আরো বলেনঃ "অনেক রাজনৈতিক দলের সমর্থন নিয়ে একটি সন্ত্রাসবাদী দল আন্দোলনের নামে সারা দেশে মানবাধিকার লঙ্ঘন করে চলেছে।"
 
 রাজ্যে আইন ও শৃঙ্খলা বজায় রাখা নিয়ে আলমগীর বলেনঃ "সরকার তার কর্তব্যে কোন ফাঁকি দেবে না। অপরাধীদের কড়া শাস্তি দেওয়া হবে।"
 
ধর্মীয় সংখ্যালঘুদের ওপর আক্রমণ বিষয়ে তিনি বলেনঃ "দেশ থেকে সাম্প্রদায়িক শক্তির সমুত্পাটন করতে হবে ও মানবাধিকার অবস্থার উন্নতি ঘটাতে হবে।"
 
জামাত-এ-ইসলামী নেতা দিলাওয়ার হোসেন সয়েদিকে দেওয়া ফাঁসির প্রতিবাদে চলা হিংস্রতার তাণ্ডবে প্রাণ যায় ৮০জনের।
 
 ঢাকায় একটি ট্রাইব্যুনাল ফেব্রুয়ারি ২৮-এ সয়েদিকে বাংলাদেশ মুক্তিযুদ্ধের সময় করা মানবতার বিরুদ্ধে অপরাধের শাস্তিস্বরূপ প্রাণদণ্ড দেয়।     
 
তারপরেই সারা বাংলাদেশ জুড়ে শুরু হয় জামাত ও তার ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের হিংস্রতার তাণ্ডব।
 
সারা দেশ জুড়ে অগ্নিসংযোগ ও সম্পত্তি ধ্বংস করা চলে।    
 
পুলিশ জানায় নোয়াখালী, সাতক্ষীরা ও সিরাজগঞ্জ সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় হিন্দুদের মন্দির ও বাড়িঘর ভাংচুর করে জামাত সদস্যেরা।
 
কুমিল্লার দাউদকান্দি উপজেলায়ও হিন্দু মন্দির ভাংচুর করা হয় ও আগুন লাগানো হয়। 
 
 যদিও, জামাত একটি প্রেস বিবৃতিতে এই অভিযোগ প্রত্যাখ্যান করে।