Bangladesh

বাংলাদেশ ইসলামী ছাত্র-শিবিরের ৬ নেতা-কর্মী গ্রেফতার

বাংলাদেশ ইসলামী ছাত্র-শিবিরের ৬ নেতা-কর্মী গ্রেফতার

| | 29 Nov 2015, 12:06 pm
ঢাকা, নভেম্বর ২৯- ডিএমপি জানিয়েছেন যে শুক্রবার রাজধানীর মতিঝিল থানা এলাকায় অভিযান পরিচালনা করে ইসলামী ছাত্র শিবিরের ৬ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে মতিঝিল থানা পুলিশ।

গ্রেফতারকৃতদের মধ্যে মতিঝিল থানার শিবির সভাপতি মোঃ আব্দুর রহমান, সাধারন সম্পাদক মোঃ আফজাল হোসেন, পল্টন থানার শিবির সভাপতি মোঃ রাসেল আমিনসহ, আব্দুর কাইয়ুম ওরফে দিগন্ত, আলমগীর হোসেন ও মোঃ মাসুদুর রহমান (ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারন সম্পাদক ) ।

 


"এ সময় তাদের হেফাজত হতে ১১টি ককটেল, বিভিন্ন ধরনের জিহাদী বই ও জামায়াত শিবির সম্মলিত ব্যানার উদ্ধার করা হয়," একটি বিবৃতির মাধ্যমে জানায় পুলিশ।

 

"প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা রাজধানীর মতিঝিল থানার ৮৫ নং আরামবাগ ৩য় তলার ফ্লাটের ০২ রুমের মধ্যে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড ও মতিঝিল থানার সমন্বয়ে অস্থায়ী অফিস স্থাপন করে ইসলামী ছাত্র শিবির ও জামায়াতে ইসলামী বাংলাদেশ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বাধাগ্রস্থ ও যুদ্ধাপরাধী আলী আহসান মুজাহিদ এর ফাঁসির রায় কার্যকর করার প্রতিবাদে মতিঝিল-পল্টন থানা এলাকায় বড় ধরনের নাশকতা মূলক কর্মকান্ড সংগঠনের জন্য গোপন বৈঠক করছিল," জানায় পুলিশ।

 

গ্রেফতারকৃতের বিরুদ্ধে মতিঝিল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। মতিঝিল থানার অফিসার ইনচার্জ বি এম ফরমান আলীর নেতৃত্বে উক্ত অভিযানটি পরিচালিত হয়।