All Column

Knife-wielding man kills three inside Nice church

Covid-19: Another 25 die within 24 hours

Eight people, one education institutions awarded Independence Award

Want to enhance Bangladesh's dignity, says PM Hasina

'Bir' to be added before Muktijoddhas' names, government issue gazette

শিল্পদ্রব্যের গুনমাণ: কোথায় চীনের বিশ্বাসযোগ্যতা

সীমান্তে অনভিপ্রেত সংঘর্ষের ফলে পারস্পরিক সম্পর্কে উত্তেজনা ছড়ানোয় চীনা পণ্য বর্জনের সিদ্ধান্ত নিয়েছে ভারত। বন্যার জলের মত ঢুকে পড়ে ভারতের বাজার দখল করতে চাওয়া কম দামী চীনা শিল্প-পণ্যের গুনগত মান নিয়ে অভিযোগ, অসন্তোষ অনেকদিনেরই। বাজার-অর্থনীতিতে পণ্যের গ্রহণযোগ্যতার একটি অন্যতম কারণ তার কম দাম, বিশেষ করে পণ্য যদি দেখে মনে হয় উন্নত মানের- আসলে উন্নত না হলেও।

Time to be Aware of China

আমি জ্যোতিষ অথবা ভাগ্য গণনায় বিশ্বাস করিনা, তবে রাজনীতির একজন ভাষ্যকার হিসেবে কখনও কখনও অবশ্যই সে বিষয়ে ভবিষ্যদ্বাণী করার তাড়না বোধ করি।

Time to be Aware of China! - Justice Shamsuddin Choudhury (Manik)

I do not believe in astrology or fortune telling but as a political commentator, I do get tempted to gaze at the crystal ball and make predictions sometimes.

Covid 19: Bangladesh

বাংলাদেশে কোভিড ১৯ এর প্রথম ঘটনার সন্ধান পাওয়া যায় ৮ই মার্চ, ২০২০ তারিখে। এ পর্যন্ত সারা দেশে ১০৫,৫৩৫ টি কোভিডের নিশ্চিত ঘটনার সন্ধান পাওয়া গেছে। এর মধ্যে ১৩৮৮ জন মারা গেছেন এবং ৪২,৯৪৫ জন চিকিৎসার পর সেরে উঠেছেন । সব মিলিয়ে এ পর্যন্ত ৩২৬,৭৭৯ জনকে এ পর্যন্ত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, যাদের মধ্য থেকে ছেড়ে দেওয়া হয়েছে ২৬৪,২৩৩ জনকে । বর্তমানে ১০, ৩২২ জন রোগী আইসোলেশনে আছেন।

Covid 19: Bangladesh

The first case of Covid-19 in Bangladesh was detected on 8 March 2020. So far, the country has detected 105,535 confirmed cases of Covid-19, of whom, 1388 have died and 42,945 have recovered after treatment. In total, 326,779 people have been quarantined till date of whom 264,233 have been released from the state of quarantine. Currently, 10,302 patients are being kept in institutional isolation.

Akhaura-Agartala train to roll by 2021

বাংলাদেশ এবং ভারতের মধ্যে নতুন রেল যোগাযোগ ২০২১ সালের সেপ্টেম্বরের মধ্যে চালু হয়ে যাবে। আখাউড়া-আগরতলা (বাংলাদেশ এবং ভারত) রেলওয়ের পঞ্চম স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সম্প্রতি আগরতলায় এ কথা জানিয়েছেন ভারত-বাংলাদেশের একটি উচ্চ পর্যায়ের যৌথ প্রতিনিধিদল।

Akhaura-Agartala train to roll by 2021

New rail connectivity between Bangladesh and India will be operational by September 2021. A joint high level delegation of both Bangladesh and India after conclusion of the fifth Project Steering Committee meeting of Akhaura-Agartala (Bangladesh and India) Railways revealed this information at Agartala recently.

BNP not to abandon Jamaat

Despite continued local and international pressure, the Bangladesh Nationalist Party (BNP) is reluctant to leave its key ally Jamaat-e-Islami as it wants to use the pro-Pak and anti-liberation party’s muscle in political street fights.

Tabligh Jamaat

তাবলীগ জামাত একটি ইসলামি প্রচার আন্দোলন, যা পয়গম্বর মহম্মদের জীবনকালে অনুসৃত ইসলামি আচার, পোষাক-সংস্কৃতি এবং ব্যক্তিগত আচরণ অনুসরণ করার জন্য মুসলিমদের উৎসাহিত করে। পৃথিবী জুড়ে এই সংগঠনের পাঁচ কোটিরও বেশি অনুগামী আছেন, যাদের সিংহভাগ বাস করেন দক্ষিণ এশিয়াতে। সব থেকে প্রভাবশালী ইসলামি আন্দোলনগুলির মধ্যে অন্যতম বলে মনে করা হয় এই তাবলীগ জামাত আন্দোলনকে।

Accolades of Prime Minister Sheikh Hasina

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য- আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন, তার জন্য আন্তর্জাতিক স্তরের নেতা- নেত্রীরা আনন্দিত। রাষ্ট্রসংঘ সহ বহু আন্তর্জাতিক সংস্থা এই প্রচেষ্টার স্বীকৃতি হিসেবে বিভিন্ন সম্মানজনক পুরস্কারে তাঁকে ভূষিত করে প্রশংসা করেছেন তাঁর।

Tabligh Jamaat

Tabligh Jamaat is an Islamic missionary movement that focuses on exhorting Muslims and encouraging them to practice Islam as it was practiced during the life-time of Prophet Mohammad, particularly in matters of ritual, dress and personal behavior.

Accolades of Prime Minister Sheikh Hasina

World leaders are happy with Prime Minister Sheikh Hasina’s efforts aimed at turning Bangladesh into a middle- income country by 2021 and a developed one by 2041. Many international organizations including the United Nations had accoladed her with prestigious awards in recognition of her efforts in this direction.

Mujib-killers were extended state patronage

পশ্চিমবঙ্গে বহুদিন থেকে গা ঢাকা দিয়ে থাকা স্বঘোষিত মুজিব- হত্যাকারী রিসালদার মোসলেম উদ্দিনকে ভারতীয় নিরাপত্তা বাহিনী গ্রেপ্তার করে বাংলাদেশ কর্তৃপক্ষের হাতে তুলে দিয়েছে ২০শে এপ্রিল তারিখে।

Mujib-killers were extended state patronage

Risaldar Moslem Uddin, a self-confessed Mujib killer who was hiding in West Bengal for long, was arrested by the Indian security forces and handed over to the Bangladeshi authorities on April 20.

US-CHINA TRADE WAR BROADENED TO MEDIA WAR

গত ১৮ই ফেব্রুয়ারি শিনহুয়া, সিজিটিএন, চায়না রেডিও ইনটারন্যাশনাল, চায়না ডেইলি এবং দ্য পিপলস ডেইলিকে চিন রাষ্ট্রের চর বলে ঘোষণা করেছে আমেরিকা ।