Entertainment

গুরুতর অসুস্থ আনোয়ার হোসেন

গুরুতর অসুস্থ আনোয়ার হোসেন

| | 21 Aug 2013, 04:29 am
ঢাকা, অগাস্ট ২১ ঃগুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন প্রখ্যাত চলচ্চিত্র অভিনেতা আনোয়ার হোসেন। প্রাত্যহিক খাদ্য গ্রহনে তাঁর সমস্যা হচ্ছিল বলে জানা গেছে।
বয়স এবং শরীরের কারনে বেশ কিছু দিন ধরে চলচ্চিত্র থেকে দূরে সরে থাকা আনোয়ার হোসেনের পিত্তথলিতে পাথর জমেছে এবং অন্য আন্ত্রিক সমস্যা আছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।
"উনি খেতে পারছেননা। পরীক্ষা নিরীক্ষার পর হাসপাতালের ডাক্তাররা ঠিক করবেন কী চিকিৎসা করা হবে," অভিনেতার একমাত্র কন্যা জিনাত জানিয়েছেন।
 
আনোয়ার হোসেনের স্ত্রী জেনাত সকলের কাছে শিল্পীর আরোগ্যের জন্য প্রার্থনা করতে অনুরোধ করেছেন। বিভিন্ন চরিত্রে অভিনয় করা এই প্রবীণ শিল্পী পাঁচ দশকের বেশি সময় ধরে প্রায় পাঁচশো ছবিতে অভিনয় করেছেন।
 
নিষ্ঠা ও দক্ষতা দিয়ে যে উচ্চতায় আনোয়ার হোসেন নিজেকে তুলে নিয়ে গেছেন, বাংলাদশের চলচ্চিত্র ইতিহাসে খুব কম সংখ্যক অভিনেতা আজ পর্যন্ত তা পেরেছেন। তাঁর বহুমাত্রিক অভিনয়ের  স্বীকৃতি হিসেবে আনোয়ার ২০১০ সালে বাংলাদেশ সরকারের কাছ থেকে \'লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড\'পান।
 
উনিশশো একষট্টি সালে \'তোমার আমার\' ছবিতে আনোয়ার হোসেনের চলচ্চিত্র জীবনের শুরু। এর দু বছর পরেই সালাউদ্দিনের \'সূর্যস্নান\' ছবিতে নায়কের ভূমিকায় তিনি।
 
উনিশশো সাতষট্টিতে \'নবাব সিরাজ-উদ-দৌলা\' ছবিতে আনোয়ারের অভিনয় তাঁকে পাকাপাকিভাবে চলচ্চিত্রপ্রেমীদের হৃদয়ে ঠাঁই করে দেয়।