Entertainment

Jaya Ahsan and Suman Farooq's 'Fereshte' hits hat-trick Jaya Ahsan
Jaya Ahsan Instagram page

Jaya Ahsan and Suman Farooq's 'Fereshte' hits hat-trick

Bangladesh Live News | @banglalivenews | 04 Feb 2024, 10:57 pm

Dhaka, 04 February 2024 : Two popular Bengali actresses Jaya Ahsan and emerging actor of Bengali films Suman Farooq are giving good news one after the other.

সদ্যসমাপ্ত ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শীত হয়েছে এ জুটির সিনেমা ‘ফেরেশতে’।

এর কদিন আগেই ভারতের মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৫৪তম আসরেও দ্যুতি ছড়িয়েছে সিনেমাটি।

এবার এ তালিকা আরও লম্বা হলো! বলা যায় ‘ফেরেশতে’র মাধ্যমে জয়া আহসান ও সুমন ফারুক রীতিমতো হ্যাট্রিক করলেন!
ইরানের তেহরানে চলছে বিশ্বের অন্যতম আরেক চলচ্চিত্র উৎসব আন্তর্জাতিক ফজর থিয়েটার ফেস্টিভ্যাল।

গত ১ ফেব্রুয়ারি এ উৎসবটির ৪২তম আসরের উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে দেখানো হয়েছে জয়া আহসান ও সুমন ফারুকদের ‘ফেরেশতে’। উৎসবের মূল ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে প্রদর্শীত হয়েছে সিনেমাটি। সি মোর্গ ব্লুরিন পুরস্কারের প্রত্যাশায় ইরানের বিখ্যাত চলচ্চিত্রকারদের সঙ্গে লড়ছে জয়াদের ‘ফেরেশতে’।

ইরান-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমায় জয়া ও সুমন ফারুক ছাড়া আরও অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলীসহ অনেকে।

সিনেমাটির গল্প রচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুমিত আল রশিদ ও চলচ্চিত্রটির পরিচালক মুর্তজা অতাশ জমজম। জয়া-সুমনের সঙ্গে ইরানের এ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে দেশটিতে ছুটে গেছেন রিকিতা নন্দিনী শিমু ও মুমিত আল রশিদ।

মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি হয়েছে ‘ফেরেশতে’। বাংলাদেশের সমাজ-সংস্কৃতি ও রীতিনীতির সৌন্দর্য খুব চমৎকারভাবে তুলে ধরেছেন নির্মাতা, যা বিশ্ব দরবারে চলচ্চিত্রবোদ্ধা ও দর্শকদেরও ভীষণভাবে মুগ্ধ করবে বলে গণমাধ্যমে জানিয়েছিলেন সিনেমাটির অন্যতম অভিনেত্রী জয়া আহসান। এবার অসংখ্য খ্যাতিমান চলচ্চিত্রকার তাদের চলচ্চিত্র নিয়ে মূল ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে। সিনেমাটি নিয়ে জয়া আহসান বলেছেন, ‘কাজটা ভীষণ চ্যালেঞ্জিং ছিল। পরিচালকসহ পুরো টিম ওদের দেশের ভাষায় কথা বলেছে। তবে চলচ্চিত্রের তো ভাষা নেই। সে কারণে আমরা সবাই অদ্ভুতভাবে সংযোগ করতে পেরেছি ওদের টিমের সঙ্গে।’