South Asia

Outgoing Indian High Commissioner returns to the country through Benapole Outgoing IHC
Collected Riva Ganguly Das at Benapole

Outgoing Indian High Commissioner returns to the country through Benapole

Bangladesh Live News | @banglalivenews | 03 Oct 2020, 12:41 pm

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৩ অক্টোবর ২০২০ : বেনাপোল চেকপোস্ট দিয়ে শুক্রবার বিকেলে বাংলাদেশে ভারতের বিদায়ী হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাস নিজ দেশে ফিরে গেছেন। এর আগে তিনি ঢাকা থেকে বিমানে যশোর পৌঁছেন। এরপর সড়ক পথে বেনাপোল হয়ে ভারতে প্রবেশ করেন। বেনাপোল ইমিগ্রেশন পুলিশ জানিয়েছে, বিকেল ৪টা নাগাদ তিনি সীমান্ত পার হয়ে গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ মার্চ রিভা গাঙ্গুলী দাস বাংলাদেশে ভারতের হাই কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তার আগের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলার পর তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। এবং তার এই স্বল্পকালীন দায়িত্বের মধ্যেই বাংলাদেশ-ভারতসহ সারা বিশ্ব করোনা মহামারির কবলে পতিত হয়। এই সংকটকালে তিনি দক্ষতার সঙ্গে বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সু-উচ্চ পর্যায়ে নিতে সক্ষম হন।

গত বুধবার তিনি বাংলাদেশের সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের সঙ্গে বিদায়ী আলোচনা শেষ করেন। জানা গেছে, তার স্থলে নতুন হাই কমিশনার আসছেন বিক্রম দোরাইস্বামী।

এদিকে, রিভা দাশ গাঙ্গুলী দাস ফিরে যাওয়ার সময় চেকপোস্ট ইমিগ্রেশনে তাকে ফুলেল শুভেচ্ছা জানান বেনাপোল কাস্টমস হাউজের উপ-কমিশানার শামিমুর রহমানসহ আরও অনেকেই। বেনপোলের ওপারে পেট্রাপোলেও তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় বলে জানা গেছে।