Sports

পাকিস্তান সফর স্থগিত রাখল বি সি বি

পাকিস্তান সফর স্থগিত রাখল বি সি বি

| | 28 May 2013, 04:30 am
ঢাকা, জানুয়ারি ১ ঃ নিরাপত্তার কারনে বাংলাদেশ ক্রিকেট দলের দু\' দিনের সফর আপাতত স্থগিত রাখল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই মাসের ১২ এবং ১৩ তারিখে এই সফর হওয়ার কথা ছিল। বি সি বি\'র প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন গতকাল এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, বোর্ড পাকিস্তানে নিরাপত্তা পরিস্থিতির উপর নজর রেখে চলবে। যদি সেই পরিস্থিতির উন্নতি হয় তা হলে সফর হবে।

 "অন্যান্য দেশের তুলনায় অবশ্যই পাকিস্তানে ঝুঁকি আর উদ্বেগের ব্যাপার বেশী। আইন শৃংখলা পরিস্থিতিরও সেখানে খুব একটা উন্নতি হয়নি। বাংলাদেশের অনেকেই এই সফর করার বিরুদ্ধে মুখ খুলেছেন। বর্তনমান পরিস্থিতি বিচার করে এখনই পাকিস্তান সফর করা ঠিক হবেনা," পাপন বলেন।

 
বি সি বি জানিয়েছে, তারা চার দিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে সফর স্থগিত রাখার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। বাংলাদেশ ক্রিকেট সংস্থার প্রধান অবশ্য বলেছেন পরে কোনও এক সময়ে পাকিস্তানে দল পাঠিয়ে বাংলাদেশের দেওয়া কথার মর্যাদা রক্ষা করা হবে। 
 
এই সিদ্ধান্তের ফলে বাংলাদেশকে কিছু মূল্য দিতে হতে পারে। এর আগে পাকিস্তান বলেছিল যে বাংলাদেশ তাদের দেশে সফরে না এলে তারাও বাংলাদেশ প্রিমিয়ার লীগ খেলতে পাকিস্তানি খেলোয়াড় ছাড়বেনা। এই বিষয়ে প্রশন করা হলে পাপন বলেন, "শুধু বি পি এল নয়। ভবিষ্যতে অন্যান্য অনেক বিষয়েও আমরা পাকিস্তানের সমর্থন নাও পেতে পারি। কি হতে পারে তা আমরা জানি, তবে এর জন্য আমি পাকিস্তানকে দোষ দিচ্ছিনা। পাকিস্তানের জায়গায় যদি আমরা থাকতাম, তবে হয়তো আমরাও একই রকম ভাবে প্রতিক্রিয়া জানাতাম।"
   বি পি এল থেকে পাকিস্তানি খেলোয়াড়দের সরে যাবার সম্ভাবনা প্রসঙ্গে বি পি এল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান বলেন, "এটা খুব স্পর্শকাতর বিষয়। তবে আমার মনে হয় সকলেই পরিস্থিতিটা বুঝতে পেরেছেন। পাকিস্তানের খেলোয়াড়রা না থাকলে তবে সেটা আমাদের পক্ষে বড় ক্ষতি। কিন্তু কেউই অপরিহার্য নয়। পাকিস্তান তাদের খেলোয়াড়দের না আসতে দিলে তাদের ছাড়াই আমাদের লীগ চালিয়ে যেতে হবে।"
 
"পাকিস্তান সফরের বিরুদ্ধে দেশ জুড়ে প্রতিবাদ হচ্ছে। আমরা যদি যাই, তবে মানুষ আমাদের সমালোচনা করবেন। অন্য দি,কে পাকিস্তান যদি বি পি এলে তাদের খেলোয়াড় না পাঠায়, তাহলেও আমাদের সমালোচনা হবে।" তিনি বলেন।