Sports

জাতীয় সাইক্লিং শেষ হল ঃ তারিকুলের পাঁচ, সোনিয়ার চারটি সোনা

জাতীয় সাইক্লিং শেষ হল ঃ তারিকুলের পাঁচ, সোনিয়ার চারটি সোনা

| | 28 May 2013, 04:25 am
ঢাকা, ডিসেম্বর ২৭ ঃ তারিকুল ইসলাম ও সোনিয়া ইয়াসমিনের দুরন্ত পারফরম্যান্স এবং তাদের সংস্থা, বাংলাদেশ জুট মিলস করপোরেশনের একাধিপত্যের মধ্যে দিয়ে গতকাল বঙ্গবন্ধু ন্যাশনাল স্টেডিয়ামে ৩৬ তম জাতীয় সাইক্লিং প্রতিযোগীতার শেষ হল।

 মিটের প্রথম দিনেই ৪০ কিমি. রোড রেসে সোনা জয় দিয়ে শুরু করা তারিকুল মোট পাঁচটি সোনা এবং একটি রূপো জিতে শেষ করেন। যশোরের এই যুবক দ্বিতীয় দিনে ১,০০০ মিটার স্প্রিন্টেও জাতীয় রেকর্ড গড়েন। তাঁর চতুর্থ ব্যক্তিগত সোনা ১,০০০ মিটার ওলিম্পিক স্প্রিন্ট ইভেন্ট থেকে জয় করা এবং পঞ্চম স্বর্ন পদকটি আসে বি জে এম সি\'র হয়ে ৪,০০০ মিটার টিম পারসুইট ইভেন্ট থেকে। বলা যেতে পারে, তারিকুলের ব্যক্তিগত কৃতিত্বের জন্যই বি জে এম সি মোট ১২ টি সোনা, ১০ টি রুপো এবং সাতটি ব্রোঞ্জ নিয়ে দলগত ভাবে পদক তালিকার শীর্ষে শেষ করল।
"গত সাত বছর ধরেই আমি দেশের মধ্যে টপ পারফর্মার। তবু, যে কোন চ্যাম্পিয়নশিপেই এক নম্বর সাইক্লিস্ট হতে পারা সব সময়ই আনন্দের," তারিকুল বলেছেন।
ওদিকে তারিকুলের সহকর্মী সোনিয়া ইয়াসমিন অভি. মহিলা বিভাগে প্রায় একই রকম প্রাধান্য বজায় রেখে মোট চারটি সোনা জিতলেন। এর মধ্যে দু\'টি এসেছে দলগত ইভেন্ট থেকে।গত মঙ্গলবার ১,০০০ মিটার স্প্রিন্টে অভির প্রথম ব্যক্তিগত সোনার পর দ্বিতীয়টি আসে গতকাল, এলিমিনেশন রেস থেকে। এর মধ্যে অভি বি জে এম সি\'র সদস্য হিসেবে দলগত প্রতিযোগীতায় ওলিম্পিক স্প্রিন্ট এবং ২০০ মিটার টিম ট্রায়াল থেকেও সোনা পেয়েছেন।
দলগত ভাবে বাংলাদেশ আনসার চারটি সোনা, আটটি রুপো এবং ছ\'টি ব্রোঞ্জ পেয়ে দ্বিতীয় এবং বর্ডার গার্ড বাংলাদেশ চারটি সোনা ও দু\'টি রুপো নিয়ে তৃতীয় স্থান পেয়েছে।