Sports

Bangladesh misses victory by 2 runs

Bangladesh misses victory by 2 runs

Bangladesh Live News | @banglalivenews | 05 Oct 2018, 08:06 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৫ : এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে সিনিয়রদের হারের একটা প্রতিশোধ নেয়ার দারুণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা।

বৃহস্পতিবার  মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালে ভারতের মুখোমুখি হয়েও সেই জয় তুলে নিতে ব্যর্থ হলো বাংলাদেশের যুবারা। একেবারে তীরে এসে তরি ডোবালো তারা। হেরে গেলো মাত্র ২ রানের ব্যবধানে।


আরব আমিরাতে সদ্য সমাপ্ত এশিয়া কাপের ফাইনালেও ভারত একেবারে শেষ বলে এসে ৩ উইকেটের ব্যবধানে হারায় বাংলাদেশকে। ২২২ রান করেও ভারতকে একেবারে শেষ বল পর্যন্ত নিয়ে গিয়েছিল বাংলাদেশের বোলাররা। অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে এসেও বোলাররা ভালো করলেও, একেবারে শেষ মুহূর্তে এসে বাংলাদেশের পরাজয়টা নিশ্চিত করে দেন ব্যাটসম্যানরা।


এক সময় জরের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৪৮ বলে ১২ রান। হাতে ছিল ৪ উইকেট। ২২ বলে প্রয়োজন ছিল ৩ রান। তবুও পারলো না বাংলাদেশ। প্রয়োজনীয় রানটুকুই নিতে পারলো না যুবা ব্যাটসম্যানরা। শেষ মুহূর্তের চাপ নিতে না পেরে রিস্কি রান নিতে গিয়ে হেরে বসলো টাইগার যুবারা।


জয়ের একেবারে কাছাকাছি গিয়েও তীরে এসে তরি ডোবার কাজটি করে ফেললো অনুর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যানরা। মাত্র ১৭৩ রানও তুলতে পারলো না তারা। অলআউট হয়ে গেলো ১৭০ রানে। ২২ বলে ৩ রান দরকার থাকা অবস্থায় শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন মিনহাজুল। নন স্ট্রাইক প্রান্ত থেকে সিঙ্গেলস নিতে গিয়ে রান আউট হন। তিনি সিঙ্গেল রান নিতে গিয়ে এ প্রান্তে এসে আবার নিজের এন্ডে ফেরার চেষ্টা করেন। কিন্তু ক্রিজে পৌঁছার আগেই রানআউট হয়ে গেলেন তিনি।


এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের সাঁড়াসি বোলিংয়ের সামনে ৪৯.৩ ওভারে মাত্র ১৭২ রানে অলআউটে হয়ে যায় ভারত। ৩৭ রান করেন ইয়াসাসভি জিসওয়াল। ৩৫ রান করেন অনুজ রাওয়াত। ৩৬ রান আসে মিডল অর্ডার ব্যাটসম্যান সামির চৌধুরীর ব্যাট থেকে। ২৮ রান করেন আয়ুশ বাধোনি। বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন শরিফুল ইসলাম। ২টি করে উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী, রিশাদ হাসান এবং তৌহিদ হৃদয়। ১ উইকেট নেন মিনহাজুর রহমান।