Sports

Bangladesh World Cup team meets Sheikh Hasina

Bangladesh World Cup team meets Sheikh Hasina

Bangladesh Live News | @banglalivenews | 01 May 2019, 07:47 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ১ : বিশ্বকাপ যাত্রার আগে অনুপ্রেরণা এবং আত্মবিশ্বাসের সঞ্চয় বাড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরা মাথা ঠান্ডা রেখে খেলবে। কোনো প্রেসার নেবে না। তাতে আমাদের জয় আসবেই। দেখবে কোনো না কোনো একদিন আমরা বিশ্বকাপ জয় করব।’

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার জন্য পৌঁছান ক্রিকেটাররা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়। জাতীয় ক্রিকেট দল ও বিসিবি কর্মকর্তাসহ মোট ৬০জন দেখা করতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। এ দলের  নেতৃত্ব¡ দেন নাজমুল হাসান পাপন এমপি।


খেলোয়াড়দের মধ্যে জাতীয় ক্রিকেট দল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন র্মুুজা, টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু জায়েদ চৌধুরী, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, ইয়াসির আলী রাব্বি, নাঈম হোসেন, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।


ক্রীড়ামোদি ব্যক্তিত্ব হিসেবে বিশেষ সুনাম রয়েছে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। যে কোনো ধরনের খেলাধুলার প্রতি তার আগ্রহ বরাবরই প্রশংসনীয়। এমনকি ক্রীড়াবিদদেরও বাড়তি সম্মান ও শ্রদ্ধা রয়েছে প্রধানমন্ত্রীর প্রতি।


তবে ক্রিকেটের প্রতি প্রধানমন্ত্রীর সুনজরটা বরাবরই রয়েছে। এর আগেও দেখা গেছে, মাশরাফিদের খেলা দেখার জন্য প্রধানমন্ত্রীকে স্টেডিয়ামে হাজির হয়ে যেতে। ক্রিকেটারদের নিয়মিত খোঁজ-খবরও রাখেন তিনি। ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ দলের ক্রিকেটাররা যেন ভালো করতে পারে, সে অনুপ্রেরণা দিতেই জাতীয় দলের ক্রিকেটারদের কাছে টেনে নিলেন তিনি।


প্রসঙ্গত: আগামীকাল বিশ্বকাপের উদ্দেশে দেশ ছেড়ে যাচ্ছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ৩০ মে বিশ্বকাপ শুরু হওয়ার কথা থাকলেও, ৫ মে আয়ারল্যান্ডে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। যেখানে স্বাগতিক আয়ারল্যান্ড ছাড়াও রয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ।