Sports

IPL: Bangladeshi cricketers heading to UAE

Bangladesh Live News | @banglalivenews | 21 Oct 2020, 06:46 pm

Dhaka: Two women cricketers from Bangladesh, Salma Khatun and Jahanara Alam, are in the 'Women's Twenty20 Challenge' to be held in the style of Women's IPL. Jahanara will play for Velocity.

বলার অপেক্ষা রাখে না, গতবারও জাহানারা একই দলের হয়ে খেলেছিলেন। বোলিংটা ভালই ছিল এ পেসারের। ভারতীয় নারী ক্রিকেট দলের এখনকার অধিনায়ক মিতালি রাজ এবারের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে জাহানারার ক্যাপ্টেন।

অন্যদিকে অভিজ্ঞ সালমা এবারই প্রথম উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে অংশ নিচ্ছেন। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সালমার দল ট্রায়াল ব্লেজার্স। তার অধিনায়ক ভারতীয় ওপেনার স্মৃতি মন্দানা।

গত ক’দিন নিজেদের ঝালিয়েও নিয়েছেন সালমা ও জাহানারা। শেরে বাংলায় বিসিবি একাডেমি মাঠে প্রতিদিনই সকালে রুটিন করে প্র্যাকটিস করেছেন এ দুই নামী নারী ক্রিকেটার।

আজ ২১ অক্টোবর বুধবার সকালেই নারী আইপিএল খেলতে আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়ছেন তারা দু’জন। দেশ ছাড়ার আগে দুজনই টি-টোয়েন্টি চ্যালেঞ্জে ভাল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

প্রথমবার আইপিএলে সুযোগ পেয়ে খুব খুশি সালমা। নিজেকে ভাগ্যবতীও মনে হচ্ছে তার। তার ভাষায়, এতবড় আসরে খেলতে যাব। তো অবশ্যই চেষ্টা করবো আইপিএলে গিয়ে নিজের পারফরম্যান্সটা দেখানোর জন্য।

সালমার ধারনা, দেশে প্রস্তুতিটা মোটামুটি ভালো হয়েছে। তিনি বলেন, ‘যেহেতু খুলনায় বসে শুনেছি, তাই সেখানেই অনুশীলন করেছি। জিম, রানিং, ফিটনেস নিয়ে কাজ করেছি। ঢাকায় এসে যে কয়দিন সুযোগ পেয়েছি সে কয়দিনও নিজেকে প্রস্তুত করতে অনুশীলন করেছি। ক্রিকেট বোর্ড আমাদের সুযোগ দিয়েছে ডে-নাইট অনুশীলন করার, মোটামুটি ভালো কাজে লেগেছে। প্রস্তুতিটা মোটামুটি অনেক ভালো হয়েছে।’

সালমার শেষ কথা, ‘যেহেতু এত বড় একটা আসরে যাচ্ছি, নিজের প্রত্যাশাটা অনেক ভালো করার যাতে বাংলাদেশের নাম উজ্জ্বল করতে পারি।

জাহানারা আগেরবার ফাইনালের শেষ ওভার বল করেছিলেন; কিন্তু অল্পের জন্য দলকে জেতাতে পারেননি। এবার সেই কথা মাথায় নিয়েই যাচ্ছেন। আবার এমন পরিস্থিতির উদ্রেক ঘটলে এবার আর ব্যর্থতা নয়, সাফল্য পেতে চান জাহানারা।

এবারও আগের দল মানে ভেলোসিটির হয়ে খেলার সুযোগ পাওয়ায় খুশি জাহানারা। তার মূল লক্ষ্য, আগেরবারের অভিজ্ঞতা কাজে লাগানোর। নিজের শতভাগ দিয়ে দলের জয়ে অবদান রাখার চেষ্টা করার কথা জানিয়ে জাহানারা বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে বিসিবি আমাদের যে সুযোগ-সুবিধা প্রদান করেছে, বিশেষ করে আইপিএলকে সামনে রেখে দুইটা ফ্লাড লাইটের নিচে অনুশীলন করার সুযোগ দিয়েছে। কোচ নিয়োগ দিয়েছে। বিশেষ করে বোলিং কোচ হওয়ায়, মাহবুব আলি জ্যাকি স্যারের সাথে কাজ করতে পেরে আমার জন্য ভালো হয়েছে। আশা করছি আইপিএলের মূল ম্যাচে উপযুক্ত পারফরম্যান্স দেখাতে পারবো। ইনশা আল্লাহ।’