Sports

জাতীয় সাইক্লিং ঃ তারিকুলের নতুন রেকর্ড

জাতীয় সাইক্লিং ঃ তারিকুলের নতুন রেকর্ড

| | 28 May 2013, 04:23 am
ঢাকা, ডিসেম্বর ২৬ ঃ ডক্টর আব্দুল বাসিত-নামাঙ্কিত ছত্রিশতম জাতীয় সাইক্লিং প্রতিযোগিতার ১,০০০ মিটারে বাংলাদেশ জুট মিল্‌স করপোরেশনের তারিকুল ইসলাম নতুন জাতীয় রেকর্ড গড়লেন।

 গতকাল বঙ্গবন্ধু ন্যাশনাল স্টেডিয়ামে তারিকুল ১৪।৯৪ সেকেন্ডে ১,০০০ মিটার স্প্রিন্ট শেষ করে তাঁরই শহকর্মী ফারুকের গত বছর করা ১৫।১০ সেকেন্ডের রেকর্ড ভেঙ্গে দিয়ে সোনার পদক জয় করেছেন। 
স্বপন আলম ১৫।২০ সেকেন্ড সময় করে দ্বিতীয় এবং আবদুল হাকিম ১৫।৭০ সেকেন্ডে তৃতীয় স্থান অধিকার করেছেন। 
বিজয়ী দলের সদস্য হিসেবে তারিকুল ইফতেকার আলম, মেহদি হাসান এবং স্বপন আলমের সাথে ১৬০০ মিটার টিম টাইম ট্রায়ালে প্রথম হয়ে তাঁর দ্বিতীয় সোনাও অর্জন করেন।বি জে এম সি\'রই রিপন কুমার, মানোয়ার হোসেন, জুয়েল আহ্‌মেদ এবং সিরাজুল ইসলামের দল দ্বিতীয় স্থান পেয়ে রূপো পেয়েছেন।
বি জে .এম সি\'র সাইক্লিস্টরা মহিলা বিভাগেও প্রাধান্য বজায় রাখেন। তাদের কর্মী সোনিয়া ইয়াসমিন অভি ১,০০০ মিটারে ১৭।৮০ সেকেন্ড সময় করে সোনা জিতেছেন, আর দ্বিতীয় হয়েছেন তাঁরই সহকর্মী নবিলা ইসলাম, ১৮।০৮ সেকেন্ডে। ফতেমা আখতার শীলা তৃতীয় স্থানাধিকারী হিসেবে শেষ করেন। তাঁর সময় ১৮।১০ সেকেন্ড।
তবে ১২০০ মিটার টিম ট্রায়ালে বি জে এম সি\'র একধিপত্য ঘুচিয়ে দিয়ে বাংলাদেশ আনসারের আকাশ সুলতান, পারুল আখতার, শারিফা আখতার এবং ফতেমা আখতার প্রথম থেকে এগিয়ে থেকে সোনা জেতেন।