Sports

বি পি এল টি-২০ঃ সাকিবের ব্যাটে বলে কেরামতি ও গ্ল্যাডিয়েটরসের জয়

বি পি এল টি-২০ঃ সাকিবের ব্যাটে বলে কেরামতি ও গ্ল্যাডিয়েটরসের জয়

| | 28 May 2013, 04:35 am
ঢাকা, জানুয়ারি ২৩ ঃ সাকিব আল হাসানের ব্যাটে বলে কেরামতি ও ল্যুক রাইটের হাফ সেঞ্চুরির সাহায্যে ঢাকা গ্ল্যাডিয়েটরস দুরন্ত রাজশাহিকে তাদের বাংলাদেশ প্রিমিয়ার লীগের টি-২০ ম্যাচে ১৩ রানে হারিয়ে দিল। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সাকিব তাঁর দলের হয়ে প্রথমে ২১ বলে একটি ঝোড়ো ৩৭ রানের ইনিংস খেলেন ও পরে বল হাতে ১৮ রান দিয়ে এক উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জিতে নিয়ে যান। ঢাকা গ্ল্যাডিয়েটরস করে আট উইকেটে ১৫৬ রান, যেখানে রান রোটেট করতে ব্যর্থ দুরন্ত রাজশাহির ব্যাটসম্যানরা ১৪৩ রানের বেশী করতে পারলেননা। এই জয়ের ফলে ঢাকা ছয় পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে চলে এল।

 আট উইকেট হাতে নিয়ে শেষ আট ওভারে ৭৫ করলে দল জিতবে, এই অবস্থা থেকে রাজশাহির ব্যাটসম্যানরা রানের গতি বাড়াতে গিয়ে একে একে আউট হয়ে যান। তামিম ইকবাল কট বিহাইন্ড হওয়ার পর থেকেই  ক্রমাগত রানের বোঝা বাড়তে থাকে এবং শেষ পাঁচ ওভারে, যখন জিয়ায়ুর রাহমান এবং সাইমন কাটিচ ক্রিজে রয়েছেন, তখন আস্কিং রান রেট দাঁড়ায়. ৬৩তে। ১৭ এবং ১৮ তম ওভারে ২৫ রান আসায় শেষ দু\'ওভারে দরকার ছিল ৩২ রানের । কিন্তু ১৯ তম ওভারে বোলার সাকিব দেন মাত্র সাত রান। অর্থাৎ, শেষ ওভারে রাজশাহিকে তুলতে হত ২৫ রান। প্রায় অসম্ভব এই কাজ তারা পারেনি এবং শেষ ওভারে তারা তোলে ১১ রান। 

 
এর আগে, ঢাকার ওপেনার ল্যুক রাইট এবং সাকিব একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দ্বিতীয় উইকেটে ৩৯ বলে ৭৯ রানের পার্টনারশিপ গড়ে গ্ল্যাডিয়েটরসকে প্রথম দশ ওভারের শেষে মাত্র এক উইকেটের বিনিময়ে ৯৩ রানে নিয়ে যান। 
 
দু\'জনের মধ্যে সাকিব ছিলেন বেশী আগ্রাসী। রাজশাহির হয়ে প্রথম খেলতে নামা বেন এডমন্ডসনের প্রথম ওভারেই সাকিব চারটি বাউন্ডারি মারেন। একই তান্ডব ঘটান তিনি পরের ওভারেও--তাইজুল ইসলামকে দু\'টি চার এবং একটি ছয় মেরে। 
 
সাকিবের সাথে তাল মিলিয়ে রাইটও এডমন্ডসনের একটি ওভারে ওভার বাউন্ডারি হাঁকাবার পরে নবম ওভারে সাইমন কাটিচের বলে তিনটি বাউন্ডারি মারেন। একাদশ ওভারে মইন আলির বলে একটি চার মেরে তাঁর অর্ধশত রান পূরণ করার পরের বলে রাইট আউট হয়ে যান। 
 
এর পরের ওভারেই নইম ইসলাম জুনিয়রের বলে সাকিব বোল্ড হন এবং তারপরে গ্ল্যাডিয়েটরস শেষ আট ওভারে তোলে মাত্র ৫০ রান। রাজশাহির স্পিনারদের ভাল বোলিং-এর ফলে শেষের দিকে খুব তাড়াতাড়ি ঢাকার কয়েকটি উইকেট পড়ে যায়। রাজশাহির মইন আলি ১৯ রান দিয়ে তিনটি উইকেট পেয়েছেন।
 
 
সংক্ষিপ্ত স্কোর
ঢাকা গ্ল্যাডিয়েটরস ঃ ৮ উইকেটে ১৫৬ (রাইট ৫১, সাকিব ৩৭, আনামুল ১২, কোব ১৬ নট আউট। মনির ২-২২, মইন ৩-১৯)।
 
দুরন্ত রাজশাহি ঃ তিন উইকেটে ১৪৩ (তামিম ৫৭, কভেন্ট্রি ১৬, কাটিচ নট আউট ৩৩, জিয়াউর ২৫ নট আউট। সাকিব ১-১৮)
 
ঢাকা গ্ল্যাডিয়েটরস ১৩ রানে জয়ী।
 
ম্যান অফ দ্য ম্যাচ  ঃ সাকিব আল হাসান