Travel

Covid-19: Kuwait says no to travellers from Bangladesh, India
কুয়েত বিমান বন্দও (ফাইল ছবি)।

Covid-19: Kuwait says no to travellers from Bangladesh, India

Bangladesh Live News | @banglalivenews | 30 Jul 2020, 08:06 am
Authorities in Kuwait have said no to travellers from seven countries including Bangladesh and India. The Middle Eastern nation has decided to open its borders to travellers from around the world, except the seven countries, from August 1.

বৃহস্পতিবার কুয়েতের সেন্টার ফর গভর্নমেন্ট কমিউনিকেশন (সিজিসি) দেশটির মন্ত্রিসভার সিদ্ধান্তের কথা উল্লেখ করে এক টুইটে জানিয়েছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, ইরান ও ফিলিপাইন ছাড়া বাকি দেশগুলোর নাগরিকেরা কুয়েতে যাতায়াত করতে পারবেন।
এর আগে, চলতি মাসের শুরুর দিকে করোনা নিয়ন্ত্রণে পাঁচ ধাপে স্বাভাবিক অবস্থায় ফেরার পরিকল্পনা অনুসারে ১ আগস্ট থেকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার ঘোষণা দেয় কুয়েত সরকার। এসময় স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, ৩০ শতাংশ ধারণক্ষমতার শর্ত মেনে ফ্লাইটগুলো পরিচালনা করা হবে। এক্ষেত্রে যাত্রীদের মাস্ক-গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে। বিমানবন্দরে আসতে-যেতে স্ক্যানার মেশিনের মাধ্যমে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে।
ছুটিতে থাকা প্রবাসীদের ভ্রমণের অন্তত চারদিন আগে কুয়েত দূতাবাস অনুমোদিত মেডিকেল সেন্টার থেকে পিসিআর সনদ গ্রহণ করতে হবে। কুয়েত বিমানবন্দরে পৌঁছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি ফরম পূরণ করতে হবে। সরকার প্রয়োজন মনে করলে তারা সরকারি কোয়ারেন্টাইন সেন্টার অথবা হোম কোয়ারেন্টাইনে থাকতে বাধ্য থাকবেন।