Travel

Covid-19: Over a million travellers returning from abroad screened at various ports and airports in Bangladesh Covid-19 Screening
File Picture Bangladeshi passengers returning from abroad

Covid-19: Over a million travellers returning from abroad screened at various ports and airports in Bangladesh

Bangladesh Live News | @banglalivenews | 05 Oct 2020, 11:54 am

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৫ অক্টোবর ২০২০ : মহামারি করোনা কালীন সময়ে দেশের বিভিন্ন বিমান, সমুদ্র ও স্থল বন্দর এবং রেলস্টেশন দিয়ে আগত প্রায় ১০ লাখ বিদেশ ফেরত যাত্রীর করোনার হেলথ স্ক্রিনিং করা হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। রোববার (৪ অক্টোবর) পর্যন্ত বিদেশ থেকে সর্বমোট ৯ লাখ ৯৮ হাজার ৬৭৮ জন যাত্রীর স্ক্রিনিং সম্পন্ন হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন বন্দরে তিন হাজার ২২৮ জন যাত্রীর স্ক্রিনিং সম্পন্ন হয়। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অ্যান্ড অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এ পর্যন্ত বিভিন্ন বন্দর ও স্টেশন দিয়ে আগত যাত্রীদের মধ্যে আন্তর্জাতিক বিমান বন্দরগুলো দিয়ে ৫ লাখ ৭০ হাজার ৭০ জন, সমুদ্র বন্দরগুলো দিয়ে ৩ লাখ ৭৯ হাজার ৭২৮ জন, স্থলবন্দরগুলো দিয়ে ৪১ হাজার ৮৫১ জন এবং ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশন দিয়ে আগত ৭ হাজার ২৯ জন যাত্রীর স্ক্রিনিং করা হয়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আগত ৩ হাজার ২২৮ জন যাত্রীর মধ্যে বিমানবন্দরে ২ হাজার ৮৪৩ জন, স্থলবন্দরে ১৫৯ জন এবং সমুদ্র বন্দর দিয়ে আগত ২২৬ জন যাত্রীর স্ক্রিনিং সম্পন্ন হয়।