Travel

Emirates Airlines to run six flights weekly between Dubai and Dhaka
এমিরেট্স এয়ারলাইন্সের বিমান।

Emirates Airlines to run six flights weekly between Dubai and Dhaka

Bangladesh Live News | @banglalivenews | 28 Jul 2020, 06:12 am
Emirates Airlines has announced six flights weekly between Dubai and Dhaka. The development will come into effect from August 3.

ফ্লাইট ত্যাগের ৭২ ঘণ্টার মধ্যে সরকার নির্ধারিত ১৬টি হাসপাতালের যেকোনো একটিতে পরীক্ষার জন্য স্যাম্পল প্রদান করতে হবে। যাত্রী ও এমপ্লয়িদের নিরাপত্তার জন্য ভ্রমণের প্রতিটি ধাপে বিশেষ সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে এমিরেটস। প্রতি যাত্রীকে বিনামূল্যে প্রদান করা হচ্ছে হাইজিন কিট, যাতে রয়েছে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার ও ব্যাকটেরিয়ানাশক ওয়াইপস।
এমিরেটস জানায়, আগস্ট মাসে এয়ারলাইনের নেটওয়ার্ক আরও বিস্তৃত হচ্ছে; ২ আগস্ট নাইরোবি এবং ১০ আগস্ট বাগদাদ ও বসরায় পুনরায় ফ্লাইট শুরু হবে। তখন এয়ারলাইনের বিশ্বব্যাপী নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৬৭টি, যার মধ্যে ৫টি মধ্যপ্রাচ্যে এবং ৭টি আফ্রিকায়। দুবাই ও বাগদাদের মধ্যে সপ্তাহে ৪টি, নাইরোবি ও দুবাই এবং বসরা ও দুবাইয়ের মধ্যে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ। বসরৎধঃবং.পড়স বা ট্র্যাভেল এজেন্টের মাধ্যমে ফ্লাইট বুক করা যাবে।
বিদেশ ভ্রমণেচ্ছু যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস সস্প্রতি একটি অনন্য উদ্যোগ গ্রহণ করেছে- এমিরেটসে ভ্রমণকালে কোনো যাত্রী কোভিড আক্রান্ত হলে তার চিকিৎসা ব্যয় এবং কোয়ারেন্টাইন-এর খরচ বহন করবে এয়ারলাইন।