Travel

ই-টোকেন ছাড়াই ভারতীয় টুরিস্ট ভিসা পাবেন বাংলাদেশের মানুষ

ই-টোকেন ছাড়াই ভারতীয় টুরিস্ট ভিসা পাবেন বাংলাদেশের মানুষ

| | 28 Dec 2016, 09:01 am
ঢাকা, ডিসেম্বর ২৮ঃ নতুন বছর শুখবর দিয়ে শুরু করতে চলেছেন বহু যাত্রীরা কারণ ই-টোকেন ছাড়াই ভারতীয় টুরিস্ট ভিসার জন্য বাংলাদেশিরা আবেদন করতে পারবেন।

এই সুবিধাটি শুরু হবে জানুয়ারি ১ তারিখ থেকে।

 

" জানুয়ারি ২০১৭ থেকে ভারতীয় ভিসা প্রাপ্তি প্রক্রিয়া সুবিন্যস্ত, উন্মুক্ত ও সহজ করার চলমান প্রচেষ্টারঅংশ হিসেবে ভারতীয় হাই কমিশন নিশ্চিত বিমান, ট্রেন বা বাসের (যথাযথ বাংলাদেশÑভারত বাস সার্ভিসকর্তৃপক্ষের ইস্যুকৃত) টিকেটসহ সকল বাংলাদেশী ভ্রমণকারী ই-টোকেন/আগাম অ্যাপয়েন্টমেন্ট তারিখছাড়াই তাদের টুরিস্ট ভিসা আবেদনপত্র জমা দিতে পারবেন," একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছেন ভারতের হাই কমিশন।

 

"ভ্রমণেচ্ছুরা ভ্রমণের টিকেটসহ তাদের পূরণকৃত ভিসা আবেদনপত্র আইভিএসি মিরপুর, আলামিনআপন হাইটস, ২৭/১/বি (২য় তলা), শ্যামলী (শ্যামলী সিনেমা হলের বিপরীতে), মিরপুর রোড, ঢাকা-১২০৭-এসকাল ০৮.০০টা থেকে দুপুর ০১.০০টা পর্যন্ত জমা দিতে পারবেন। ভ্রমণের তারিখ ভিসা আবেদনপত্রেরজমাদানের ৭ দিন পরের তবে ১ মাসের মধ্যে হতে হবে," বিবৃতিতে জানানো হয়েছে।

 

"নিশ্চিত বিমান, ট্রেন বা বাসের (যথাযথ বাংলাদেশÑভারত বাস সার্ভিস কর্তৃপক্ষের ইস্যুকৃত) টিকেটসহনারী ভ্রমণকারী ও তাদের নিকটতম পরিবারের সদস্যদের অ্যাপয়েন্টমেন্ট ছাড়া সরাসরি আবেদনপত্রজমাদানের স্কিমটি আইভিএসি উত্তরার পরিবর্তে ১ জানুয়ারি ২০১৭ থেকে আইভিএসি মিরপুর কেন্দ্রেঅব্যাহত থাকবে," জানানো হয়েছে।

 

অ্যাপয়েন্টমেন্ট তারিখ ও ই-টোকেনধারী আবেদনকারীরা তাদের টুরিস্ট ভিসা আবেদনপত্র আইভিএসিগুলশান, উত্তরা, মতিঝিল, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, যশোর, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেটেজমাদান অব্যাহত রাখতে পারবেন।

 

আইভিএসি মিরপুর ১ জানুয়ারি ২০১৭ থেকে নিশ্চিত ভ্রমণকারী ওপ্রবীণ নাগরিকদের সরাসরি টুরিস্ট ভিসা আবেদপত্র গ্রহণ করবে।