World

Bangladeshi women peacekeepers in charge of Congo airport security Peacekeepers
File Picture Bangladeshi peacekeepers at the Congo airport

Bangladeshi women peacekeepers in charge of Congo airport security

Bangladesh Live News | @banglalivenews | 02 Oct 2020, 10:36 pm

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ২ অক্টোবর ২০২০ :   জাতিসংঘের শান্তিরক্ষা মিশন কর্তৃক পরিচালিত ডিআর কঙ্গোর মনুস্কো বিমানবন্দর সুরক্ষার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের পুলিশের নারী শান্তিরক্ষীরা।

জাতিসংঘ পরিচালিত বিমানবন্দরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থাপনা, যার সুরক্ষা দিতে পেরে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা অত্যন্ত গর্বিত।

বাংলাদেশ পুলিশের এআইজি মো. সোহেল রানা (মিডিয়া অ্যান্ড পিআর) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বাংলাদেশ থেকে আট হাজার ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত এ বিমানবন্দরের নিরাপত্তায় রয়েছেন ব্যানএফপিইউ-১, রোটেশন -১৪ এর শান্তিরক্ষী পুলিশ সদস্যরা।

এ রোটেশনের কমান্ডার মেরিনা আক্তার বলেন, আমরা শুধু দেশের মাটিতেই নয়, বিদেশিও জাতিসংঘের পতাকাতলে অত্যন্ত মর্যাদা, গর্বের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছি।

কঙ্গোর এ বিমানবন্দরটির নিরাপত্তা বিধান করা নিশ্চয়ই আমাদের জন্য এক বিরাট বড় চ্যালেঞ্জ। আমরা অত্যন্ত আশাবাদী বরাবরের মতই এবারও সফল হবো। জাতিসংঘের ম্যান্ডেট মেনে আমরা নির্মোহভাবে কঙ্গোবাসীর জন্য শান্তির অভিপ্রায়ে কাজ করে চলেছি।

দশের অপরাধ নিয়ন্ত্রণ ও শান্তি রক্ষার পাশাপাশি বিদেশ বিভূঁইয়ে সঙ্ঘাতময় দেশসমূহ বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীদের এই অভিযাত্রা কঙ্গো বাসীর মনে জাগিয়েছে নতুন আশা।