Finance
রবি-টেন মিনিট স্কুল’র হাত ধরে প্রথম বারের মতো ‘এপিকটা পুরস্কার’ এলো বাংলাদেশে

17 Dec 2017

#

ঢাকা, ডিসেম্বর ১৭ঃ আইসিটিতে বিশ্বের ‘অস্কার’ খ্যাত গৌরবময় এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (এপিকটা) পুরস্কার জিতেছে রবি-টেন মিনিট স্কুল।

ই-লার্নিং ক্যাটাগরিতে বাংলাদেশ প্রথম বারের মতো সম্মানসূচক এই পুরস্কার পেল এই প্লাটফর্মটির মাধ্যমে।

 

সম্প্রতি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত চারদিনব্যাপী অনুষ্ঠান শেষে ১৭টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করেন মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বাংলাদেশ অ্যাসোসিয়েসন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বিএএসআইএস) এবং আইসিটি ডিভিশন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

 

ডিজিটাল বৈষম্য দূর এবং আইসিটি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আন্তর্জাতিক মানের এ এপিকটা পুরস্কার প্রদান করা হয়। সমাজের উন্নয়নে তথ্য প্রযুক্তিকে কাজে লাগানোর জন্য ১৭টি সদস্য দেশের জাতীয় সংস্থাগুলো এপিকটা’র আওতায় কাজ করে থাকে। প্রতি বছর সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ২০১৫ সালে সদস্য হওয়ার পর থেকে এবারই প্রথম এই অনুষ্ঠানের আয়োজন করল বাংলাদেশ।

 

বিভিন্ন শিক্ষামূলক উপকরণের দ্বারা ১ লাখ ৫০ হাজারের বেশি শিক্ষার্থী নিয়মিত উপকৃত হচ্ছে রবি টেন মিনিট স্কুলের মাধ্যমে; যার মধ্যে প্রতিদিন লাইভ ক্লাস, কুইজ, স্মার্টবই অন্যতম। পাশাপাশি রয়েছে ৩ হাজার ৪৫২টি’র বেশি অনলাইন ভিডিও টিউটোরিয়াল, যার সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে।
 




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics