Bangladesh
রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করলেন বিদায়ী সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক

Bangladesh Live News | @banglalivenews | 24 Jun 2018

Outgoing Army chief meets President Hamid
ঢাকা, জুন ২৪ঃ সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক আজ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সাথে বিদায়ী সাক্ষাৎ করেছেন।

বিদায়ী সেনাপ্রধান রোববার বঙ্গভবনে গিয়ে সাক্ষাৎ করেন হামিদের সাথে।

 

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন আজ এই তথ্যটি জানিয়েছেন।

 

এই সাক্ষাৎ এর বিষয় উনি সাংবাদিকদের জানানঃ "সাক্ষাতের সময় সেনাপ্রধান তার কর্মকালে সার্বিক নির্দেশনা ও সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।”

 

সেনা প্রধান দেশের সেনাবাহিনীর বিভিন্ন উন্নয়ন সম্পর্কে  অবহিত করেন।

 

সেনাবাহিনীর কৌশলগত এবং সাংগঠনিক উন্নয়নের জন্য  সেনাপ্রধানকে প্রশংশা করেন হামিদ।


শেখ হাসিনার সাথে সাক্ষাৎঃ

বিদায়ী সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক রোববার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান, সাক্ষাৎকালে জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের মেয়াদকালে তার কাজের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এসময় সেনাবাহিনীর উন্নয়নমূলক কাজ নিয়ে প্রধানমন্ত্রী এবং বিদায়ী সেনাপ্রধানের আলোচনা হয়। সেনাবাহিনীর উন্নয়নে প্রধানমন্ত্রীর অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।


২০১৫ সালের ২৫ জুন আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সেনাপ্রধান পদে জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হন। আবু বেলালের জন্ম ১৯৫৮ সালে।

তিনি ১৯৭৮ সালে সেনাবাহিনীতে যোগ দেন। সেনাপ্রধান হওয়ার আগে লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদায় ২০১৩ সাল থেকে পিএসও’র দায়িত্বে ছিলেন। তার আগে তিনি ডিফেন্স সার্ভিস কমান্ড ও স্টাফ কলেজের কমান্ডেন্ট ছিলেন।


চার দশকের কর্মজীবনে আবু বেলাল সেনাবাহিনীর একটি পদাতিক ডিভিশনের প্রধানের দায়িত্বেও ছিলেন। এছাড়া রাষ্ট্রপতির এডিসি হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। জেনারেল বেলাল ২৫ জুন অবসরে যাচ্ছেন। তার জায়গায় সেনাপ্রধান হিসেবে অভিষিক্ত হচ্ছেন বিজিবির সাবেক মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ। 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics