Bangladesh
আজ গাজীপুর সিটি নির্বাচন

Bangladesh Live News | @banglalivenews | 26 Jun 2018

Gazipur polls today
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ২৬ : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আজ মঙ্গলবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

চলবে বিকেল ৫টা পর্যন্ত। সকাল থেকেই কোনো কোনো কেন্দ্রে দীর্ঘ সারি চোখে পড়ে। নতুন মেয়র এবং ওয়ার্ড কাউন্সিলর বেছে নিতে ভোট দিচ্ছেন মহানগরীর ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন বাসিন্দা।

 

৪২৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। শেষ খবর পাওয়া সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। সাতজন মেয়র প্রার্থীর পাশাপাশি কাউন্সিলর পদে ২৫৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


এরআগে গতকাল সোমবার নগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে এক সাংবাদিক সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল হুঁশিয়ার করেন প্রার্থী, সমর্থক কিংবা আইনশৃঙ্খলা বাহিনী- যেদিক থেকেই অনিয়ম হোক না কেন, কঠোরভাবে তা দমন করা হবে। তিনি বলেন, ‘যদি কেউ নির্বাচনে অন্যায়-অনিয়ম করে তাদের বিরুদ্ধে আমাদের কড়া মেসেজ দেওয়া হয়েছে, নির্বাচনের কাজে যদি কেউ বিঘœ সৃষ্টি করে, সে প্রাার্থী হতে পারে বা সমর্থক হতে পারে, ... বা কোনো অফিসিয়াল হতে পারে, তাদের বিররুদ্ধে কড়া আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’


নির্বাচন সুষ্ঠু করার জন্য স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি বিজিবি, র‌্যাব ও পুলিশের প্রায় ১৩ হাজার সদস্য মোতায়েন রয়েছে। ৪২৫টি কেন্দ্রের মধ্যে ছয়টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নিচ্ছে নির্বাচন কমিশন। এছাড়া তিনটি কেন্দ্রে বসানো সিসি ক্যামেরা থেকে সরাসরি নির্বাচনী প্রক্রিয়ায় নজর রাখছে নির্বাচন কমিশন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics