Bangladesh
পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

Bangladesh Live News | @banglalivenews | 26 Jun 2018

Export,Import closed from Petropol-Benapole border
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ২৬ : মঙ্গলবার সকাল থেকে পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ করে দিয়েছে ভারতের পেট্রাপোল বন্দরের ইমপোর্ট-এক্সপোর্ট মেইনটেন্যান্স কমিটি।

বেনাপোল বন্দরে পুড়ে যাওয়া ভারতীয় ট্রাকের ক্ষতিপূরণসহ বন্দরের অভ্যন্তরে বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে তারা এই কর্মসূচী ঘোষণা করে।

 

এর আগে গত ২০ জুন এক চিঠিতে ২৫ জুনের মধ্যে তাদের দাবি মেনে নেয়া না হলে মঙ্গলবার সকাল থেকে লাগাতার ধর্মঘটের ডাক দেয়ার কথা জানান তারা।

 

সোমবার বিকেলে ভারতের পেট্রাপোল বন্দরে সমাবেশ থেকে এই লাগাতার ধর্মঘটের ডাক দেয়া হয়। এ সময় বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে সব ধরনের বাণিজ্য বন্ধ থাকার ঘোষণা করা হয়।

 

তাদের দাবিগুলো হচ্ছে- গত ৩ জুন বেনাপোল বন্দরে অগ্নিকান্ডে যে সাতটি ভারতীয় পণ্যবাহী ট্রাক পুড়ে গেছে তার ক্ষতিপূরণসহ অবিলম্বে ট্রাক ফেরত দেয়ার ব্যবস্থা করতে হবে।

 

বন্দরে যেসব ভারতীয় পণ্যবাহী ট্রাক প্রবেশ করবে সেগুলো ২৪ ঘণ্টার মধ্যে খালি করে পুনরায় ভারতে ফেরত দিতে হবে।

 

বেনাপোল বন্দরে পণ্য খালি করতে গিয়ে ভারতীয় ট্রাক থেকে পণ্য চুরি হলে তার দায়িত্ব ভারতীয় চালক বহন করবে না। বেনাপোল বন্দরে পণ্য খালি বা চালান সহি করার কোনো খরচ ভারতীয় চালক বহন করবে না। বেনাপোল বন্দরে পার্কিং ও পণ্য গুদামে সিসি টিভি ক্যামেরা এবং চালকের জন্য শৌচাগার ও পানীয় জলের ব্যবস্থা করতে হবে।

 

এ ব্যাপারে বেনাপোল স্থলবন্দর পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম বলেন, ভারতীয় ব্যবসায়ীদের ধর্মঘটের বিষয়টি নিয়ে প্রাাথমিক আলোচনা হয়েছে।

 

মঙ্গলবার আবারও ভারতের পেট্রাপোল বন্দরে বৈঠক হওয়ার কথা থাকা সত্বেও তারা সেটা না করে আজ সকাল থেকে আমদানি-রফতানি বন্ধ করে দিয়েছে।

 

তারপরও দু’পক্ষের আলোচনায় একটা সমাধানে আসবে বলে আশা রাখি।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics