Bangladesh
বিদেশিদের কাছে নালিশ করুনঃ কাদের বিএনপিকে উদ্দেশ্য করে বলেন

Bangladesh Live News | @banglalivenews | 27 Jun 2018

Complain to foreigners: QQadir tells foreigners
ঢাকা, জুন ২৭ঃ গাজিপুর সিই কর্পোরেশনের নির্বাচন বাতিলের দাবি বিএনপি ওঠানোয়, আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেছেন যে এই বিষয় যেন তারা বিদেশিদের কাছে নালিশ করেন।

আজ সাংবাদিকদের কাদের বলেনঃ "নালিশ করতে বলুন বিদেশিদের কাছে। তাঁদের নালিশ গাজীপুরের লোক গ্রহণ করেনি। বাংলাদেশের জনগণ গ্রহণ করেনি।"

 

কাদের বলেন বিএনপি এর জনগণের উপরে আস্থা নেই।

 

"অচিরেই তারা বিদেশিদের কাছে ধরনা দেবে নালিশ করার জন্য। জনগণের কাছে সাড়া না পেয়ে বিএনপি বিদেশিদের দ্বারস্থ হবে। জনগণের প্রতি তাদের কোনো আস্থা নেই। গাজীপুরের রায়কে প্রত্যাখ্যান করে বিএনপি জনগণের প্রতি অসম্মান প্রদর্শন করেছে," কাদের বলেন।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে দিয়েছেন।

 

তারা  পুনরায় নির্বাচনের দাবিও তোলেন।

 

তাদের এই দাবির পরিপ্রেক্ষিতেই আজ মন্ত্রী এই মন্তব্যগুলি করেছেন।

 

কিছু কেন্দ্রে অনিয়মের অভিযোগের মধ্যে বড় ধরনের গোলযোগহীনভাবে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম।

 

মঙ্গলবার দিনভর ভোটগ্রহণের পর দীর্ঘ প্রতীক্ষা শেষে বুধবার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এই ফলাফল জানান রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল।

৪১৬ কেন্দ্রের ঘোষিত ফল অনুযায়ী, মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের জাহাঙ্গীর পেয়েছেন ৪ লাখ ১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। ১১ লাখ ৩৭ হাজার ভোটারের এই সিটি করপোরেশনে মোট কেন্দ্র ছিল ৪২৫টি। ব্যালট বাক্স ছিনতাই ও জালভোটসহ বিভিন্ন অনিয়মের কারণে ৯টি কেন্দ্রের ভোট স্থগিত হয়। এই ৯ কেন্দ্রে সর্বমোট ভোট ২৩ হাজার ৯৫৯টি। মেয়র পদের অন্য প্রার্থীদের মধ্যে ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান মিনার প্রতীকে ১ হাজার ৬৫৯ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের নাসির উদ্দিন হাতপাখা প্রতীকে ২৬ হাজার ৩৮১ ভোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন মোমবাতি প্রতীকে ১ হাজার ৮৬০ ভোট, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির কাজী মো. রুহুল আমিন কাস্তে প্রতীকে ৯৭৩ এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ টেবিল ঘড়ি প্রতীকে ১ হাজার ৬১৭ ভোট পেয়েছেন।

 

নির্বাচন কমিশনের হিসাবে ৪১৬ কেন্দ্রে মোট ভোট পড়েছে ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯টি। এর মধ্যে ১৮ হাজার ৬৩৮ ভোট বাতিল হয়েছে বিভিন্ন কারণে। ফলে মোট বৈধ ভোটের সংখ্যা দাঁড়াচ্ছে ৬ লাখ ৩০ হাজার ১১১টি। এ নির্বাচনে ভোট পড়েছে ৫৮ শতাংশ।

 

গাজীপুর সিটি করপোরেশনে ২০১৩ সালের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আজমতউল্লাহ খানকে এক লাখ ৩২ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছিলেন বিএনপি নেতা এম এ মান্নান। এবার দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনে তাকে বাদে দিয়ে বিএনপি প্রার্থী করে প্রবীণ নেতা হাসান সরকারকে।

 

অন্যদিকে গতবার প্রার্থী হতে চেয়েও দলের সমর্থন না পাওয়া সাবেক ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর এবার দলীয় মনোনয়ন বাগিয়ে নেন।

 

৭০ বছর বয়সী হাসান সরকার গাজীপুর পৌরসভার চেয়ারম্যানের পাশাপাশি সংসদ সদস্যও ছিলেন।

 

তার সময়ে এবং বিদায়ী মেয়র মান্নানের সময়ে গাজীপুরে ‘প্রত্যাশিত উন্নয়ন না হওয়ার’ বিষয়টি তুলে ধরে পরিবর্তন আনতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছিলেন ৩৯ বছর বয়সী জাহাঙ্গীর।
 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics