Bangladesh
প্রকাশক বাচ্চু হত্যার আসামী বন্দুকযুদ্ধে নিহত

Bangladesh Live News | @banglalivenews | 28 Jun 2018

Bacchu murderer killed in gunfight
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ২৮: মুন্সিগঞ্জে প্রকাশক শাহজাহান বাচ্চুকে হত্যাকান্ডের প্রধান সন্দেহভাজন বৃহস্পতিবার পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

নিহত আবদুর রহমানকে (৩৪) চার দিন আগে গাজীপুরের শ্রীপুরে এক জঙ্গি আস্তানা থেকে আটক করেছিল পুলিশ। তিনি জেএমবির ‘ঢাকা বিভাগীয় সামরিক কমান্ডার’ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।


ঘটনার বিবরণে জানা যায়, বৃহস্পতিবার ভোর রাতে সিরাজদিখান উপজেলার খাসমহল বালুরচর এলাকায় রহমানকে নিয়ে অভিযানের মধ্যে তার সহযোগীদের সঙ্গে পুলিশের গোলাগুলি হয়। সেখানেই সে গুলিতে নিহত হয়। ঘটনাস্থল থেকে গ্রেনেড, আগ্নেয়াস্ত্র এবং একটি মোটরসাইকেল উদ্ধার করার কথা জানিয়ে পুলিশ বলেছে, ওই মোটরসাইকেল বাচ্চুকে হত্যার ঘটনায় ব্যবহৃত হয়েছিল বলে তাদের ধারণা।


গত ১১ জুন বিকালে সিরাজদিখান উপজেলারর কাকালদী মোড়ে দুটি মোটরসাইকেলে করে আসা চারজন বিশাখা প্রকাশনীর মালিক শাহজাহান বাচ্চুকে (৫৫) গুলি করে হত্যা করে। বাচ্চু ছিলেন মুন্সীগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টিও সাবেক সাধারণ সম্পাদক। ‘আমাদের বিক্রমপুর’ নামের একটি অনিয়মিত সাপ্তাহিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছিলেন।


ওই ঘটনায় অজ্ঞাতপরিচয় চারজনকে আসামি করে মামলা করা হয়েছিল। বালুরচর এলাকায় বন্দুকযুদ্ধে নিহত রহমান প্রকাশক হত্যাকান্ডের প্রধান সন্দেহভাজন বলে পুলিশের ভাষ্য। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আগে ২৪ জুন ভোর থেকে শ্রীপুর পৌর এলাকার একটি দোতলা বাড়ি ঘিরে পরদিন দুপুর পর্যন্ত অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় আব্দুর রহমানকে আটক করে পুলিশ।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics