Sports
ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

Bangladesh Live News | @banglalivenews | 17 Aug 2018

Bangladesh beat Bhutan to reach final of tournament
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ১৭ আগস্ট: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে জায়গা করে নিল বাংলাদেশের মেয়েরা।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এদিন বাংলাদেশকে গোলের দেখা পেতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৮ মিনিটেই প্রথম গোলটি করে আনাই মোগিনি। 


খেলার ২০ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে আনুচিং মোগিনি। ডি-বক্সের বাইরে থেকে চমৎকার শেটে বল জালে জড়ায় সে। 


ম্যাচের ৪৩ মিনিটে বাংলাদেশ দলের গোল ব্যবধান আরো বড় করে তহুরা খাতুন। দলের পক্ষে তৃতীয় গোল করে বড় জয়ের আশা জাগিয়ে তোলে।


বাংলাদেশের পক্ষে চতুর্থ গোল করে মারিয়া মান্ডা। ম্যাচের ৬৯ মিনিটে বলটি জালে জড়ায় সে। আর ৮৬ মিনিটে পঞ্চম গোলটি আসে শাহিদা আক্তার রিপার পা থেকে।


এর আগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে গোল বন্যায় ভাসিয়ে দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। জিতেছিল ১৪-০ গোলে। আর দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ গোলে হারায়। 


ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে আসরের অন্যতম ফেভারিট ভারতের। আগামী শনিবার একই মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর আগে গত বছর এই ভারতকে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশের মেয়েরা।


অবশ্য বেশ কিছুদিন ধরেই দারুণ ফুটবল খেলছে বাংলাদেশের মেয়েরা। ২০১৪ সালে নেপালে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে প্রথম শিরোপা জিতেছিল। এরপর তাজিকিস্তানে একই টুর্নামেন্টে শিরোপা জেতে। এর পর ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে, গত বছর ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে এবং গত এপ্রিলে হংকংয়ে চার জাতি জকি কাপে শিরোপা জিতেছিল বাংলাদেশের মেয়েরা।   




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics