Bangladesh
আগামী মাসে গ্রেনেড হামলা মামলার রায়

Bangladesh Live News | @banglalivenews | 26 Aug 2018

Grenade attack order to be be released next month
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ২৬: রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলায় আহত হন তৎকালীন মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভী রহমান।

চিকিৎসাধীন অবস্থায় ২৪ আগস্ট মারা যান তিনি। আইভী রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাজধানীর বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


পরে সাংবাদিকদের তিনি বলেন, আগামী মাসে গ্রেনেড হামলা মামলার রায় হওয়ার সম্ভাবনা রয়েছে। ২১ আগস্ট যে বর্বরোচিত হত্যাকান্ডের রায় হতে যাচ্ছে এতে বিএনপির অনেক নেতার জড়িত হওয়ার আশঙ্কা আছে। তারা যদি দন্ডিত হয় তবে বিএনপি কিছুটা সংকটে পড়বে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের এমন বক্তব্য নিয়ে ঈদের ছুটিতেই উত্তাপ ছড়াতে শুরু করেছে রাজনৈতিক অঙ্গনে। তার ওই বক্তব্যের সূত্র ধরে শনিবার সংবাদ সম্মেলন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

 

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির নেতাদের বক্তব্য শুনে মনে হয় ২১ আগস্টের রায়কে প্রভাবিত করার জন্য তারা উঠেপড়ে লেগেছেন। ২১ আগস্ট বোমা হামলা মামলার রায় নিজেরা লিখে তা আদালতকে দিয়ে বাস্তবায়ন করাবেন কিনা- মানুষের মনে সে সংশয়ও এখন দেখা দিয়েছে। তাদের বক্তব্য শুনে মনে হয়, একটি ফরমায়েশি রায় হতে যাচ্ছে।


গত ১৯ আগস্ট এক অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক ঘোষণা দেন, আগামী সেপ্টেম্বরের মধ্যে ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার বিচারিক আদালতের রায় দেয়া সম্ভব হবে। এ রায় হলে দেশ আরও একটি দায় থেকে মুক্তি পাবে।


আইনমন্ত্রী আরও বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামি ৫২ জন। এর মধ্যে ১৭ জন পলাতক।

 

এ মামলায় আদালতে ২২৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ হয়েছে।

 

এছাড়া আসামিদের প্রত্যেককে যুক্তিতর্ক উপস্থাপনের সুযোগ দেয়া হয়েছে।

 

বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিয়মতান্ত্রিকভাবে ২১ আগস্ট গ্রেনড হামলা মামলার বিচারের ব্যবস্থা করেছেন।

 

এ মামলায় তারেক রহমান ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ সব আসামির মৃত্যুদন্ড দাবি করেছে রাষ্ট্রপক্ষ।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics