Bangladesh
শিশু রাইফার মৃত্যু নিয়ে মামলায় জামিন পেলেন চার চিকিৎসক

Bangladesh Live News | @banglalivenews | 28 Aug 2018

Child Raifa dies, doctor gets bail
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ২৮ : চট্টগ্রাামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় শিশু রাইফার মৃত্যুর অভিযোগে করা হত্যা মামলায় জামিন পেয়েছেন চার চিকিৎসক।

এরা হলেন- ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত, ডা. শুভ্র দেব ও ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান। সোমবার সকালে চট্টগ্রামের ভারপ্রাপ্ত মুখ্য মহানগর হাকিম আবু সালেহ মো. নোমান তাদের জামিন মঞ্জুর করেন।


বাদিপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, শুনানি শেষে বিচারক অভিযোগপত্র জমা না দেওয়া পর্যন্ত প্রত্যক চিকিৎসককে ১০ হাজার টাকা বন্ডে জামিন দিয়েছে। চার চিকিৎসক উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জামিনে ছিলেন। সেই জামিনের মেয়াদ শেষে তারা সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।


বিচারকের বক্তব্য উদ্ধৃত করে এই আইনজীবী বলেন, ‘শিশু রাইফার মৃত্যুতে সারা দেশের মানুষ কেঁদেছে। তখন আমিও কান্না ধরে রাখতে পারিনি। আমিও মনে করেছি আমার কন্যা মারা গেছে। তবে যে ধারায় মামলা হয়েছে সেটা জামিনযোগ্য। আসামিপক্ষের জামিন পাওয়ার আইনগত অধিকার আছে।’ আসামি পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট রাণা দাশগুপ্ত, শম্ভু প্রসাদ দে এবং খোরশেদ আলম চৌধুরী।


দৈনিক সমকালের চট্টগ্রাম ব্যুরোর জ্যেষ্ঠ প্রতিবেদক রুবেল খানের আড়াই বছর বয়সী মেয়ে রাইফা গলায় ব্যথা নিয়ে গত ২৮ জুন বিকালে ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়ার পর ২৯ জুন রাতে তার মৃত্যু হয়। ‘ভুল চিকিৎসায়’ রাইফার মৃত্যুও অভিযোগ তুলে সাংবাদিকরা বিক্ষোভ করলে পুলিশ ওই হাসপাতালে তখন কর্তব্যরত এক চিকিৎসক ও এক নার্সকে ধরে থানায় নিয়ে যায়।

 

পরে তাদের ছেড়ে দেয়া হয়।


পরবর্তীতে রাইফার বাবা রুবেল খান বাদি হয়ে চার চিকিৎসকের বিরুদ্ধে চকবাজার থানায় অভিযোগ দায়ের করলে দুইদিন পর পুলিশ ২০ জুলাই এটি মামলা হিসেবে গ্রহণ করে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics