Bangladesh
কেউ যেন সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়াতে না পারে সরকার সে চেষ্টা করছে : শেখ হাসিনা

Bangladesh Live News | @banglalivenews | 28 Aug 2018

Govt trying to stop people from spreading communal hatred: Hasina
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ২৯ ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের প্রতি জনগণের সমর্থন আছে বলেই দেশ-বিদেশের এত ষড়যন্ত্রের পরও আমরা রাষ্ট্র পরিচালনা করতে পারছি।

তিনি বলেন, সবাই যেন নিজ নিজ ধর্ম পালন করতে পারি, সাম্প্রদায়িক বিষবাষ্প কেউ যেন ছড়াতে না পারে সে চেষ্টা করছে সরকার।

 

মঙ্গলবার বিকেলে গণভবনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী মহোৎসব উপলক্ষে জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশ, মহানগর সর্বজনীন পূজা কমিটি ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট নেতৃবৃন্দের সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি একথা বলেন।


শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় ২১ আগস্ট বোমা ও গ্রেনেড হামলা চালানো হয়েছে। আওয়ামী লীগকে নিঃশেষ করার জন্যই এই হামলা চালানো হয়েছিল। সেদিন আওয়ামী লীগের ২৪টি প্রাণ ঝরে গেছে। এখনও কয়েকশ’ নেতাকর্মী স্প্রিন্টার শরীরে নিয়ে বসবাস করছে।

 

তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্ম ও বর্ণেও মানুষ যুগ যুগ ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি ‘ধর্ম যার যার, উৎসব সবার।’ তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী বর্তমান সরকার দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির রক্ষা করতে বদ্ধপরিকর। শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে বলে আমার প্রত্যাশা।


প্রধানমন্ত্রী বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ’সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সক্ষম হব।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics