Finance
ভারতের ঋণে ৩০০ বাস কিনছে বিআরটিসি

Bangladesh Live News | @banglalivenews | 29 Aug 2018

BRTC buying 300 buses on Indian loan
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ২৯: ভারত সরকারের ঋণের আওতায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন বিআরটিসিকে ৩০০টি দোতলা বাস সরবরাহ করতে যাচ্ছে গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অশোক লেল্যান্ড লিমিটেড।

মঙ্গলবার (২৮ আগস্ট) সন্ধ্যায় এ উপলক্ষে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে দুটি প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে বাংলাদেশের পক্ষে বিআরটিসির চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহমেদ ভূঁইয়া এবং অশোক লেল্যান্ড লিমিটেডের গ্লোবাল সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশনের প্রেসিডেন্ট রাজিব সাহারিয়া স্বাক্ষর করেন।


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

 

এ সময় অন্যান্যের মধ্যে ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু, উপ ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ, বাংলাদেশ সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রণালয় ও বিআরটিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিআরটিসি সূত্র জানায়, ভারতীয় লাইন অব ক্রেডিটের (এলওসি-২) আওতায় বিআরটিসির জন্য দ্বিতল, একতলা এসি ও নন এসি বাস সংগ্রহ শীর্ষক প্রকল্পের আওতায় ৬০০ বাস সংগ্রহ করছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। প্রকল্পের আওতায় ২৩৯ কোটি ছয় লাখ টাকা ব্যয়ে প্রথমে ৩০০ বাস, ১০ শতাংশ যন্ত্রাংশ ও অন্যান্য সেবা দেবে অশোক লেল্যান্ড। প্রতিটি বাসের মূল্য পড়ছে ৮৬ লাখ টাকা।

 

আসছে নভেম্বর-ডিসেম্বররের মধ্যে বাসগুলো হস্তান্তরের কথা থাকলেও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অনুরোধে অক্টোবরের শেষের দিকে প্রথম চালান হস্তান্তরের কথা রয়েছে।
 




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics