Bangladesh
জনস্বার্থে একসংগে কাজ করতে আগ্রহী হাসিনা ও মোদি

Bangladesh Live News | @banglalivenews | 30 Aug 2018

Modi, Hasina want to work together for ther betterment of people
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ৩১ : বাংলাদেশ ও ভারত দু’দেশের জনগণের জীবনমান উন্নয়নে যৌথ প্রচেষ্টা অব্যাহত রাখতে সম্মত হয়েছে।

বৃহস্পতিবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিমসটেক শীর্ষ সম্মেলনের বাইরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যেকার বৈঠকে এই সমঝোতা প্রতিষ্ঠিত হয়। দুই প্রধানমন্ত্রী বলেন, তারা দু’দেশের জনগণের ভাগ্য পরিবর্তনে যৌথ প্রচষ্টা চালিয়ে যেতে চান।


বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান। বিমসটেক শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের এই বৈঠক অনুষ্ঠিত হয়। প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং উন্নয়ন প্রয়াসে সহয়তার জন্য ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, আমরা দু’দেশের মধ্যেকার এই বন্ধুত্বকে এক নতুন উচ্চতায় নিয়ে যেতে চাই।


প্রেস সচিব বলেন, উভয় প্রধানমন্ত্রী ‘বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কোঅপারেশন (বিমসটেক)’-এর ভবিষ্যতের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তারা পারস্পরিক সহযোগিতা এগিয়ে নেয়ার উপর জোর দেন। কেননা তাদের মতে এই সহযোগিতার মাধ্যমে সংস্থার সকল সদস্য দেশ উপকৃত হবে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics