Bangladesh
ভিন্নমত গণতন্ত্রের সৌন্দর্য : কাদের

Bangladesh Live News | @banglalivenews | 31 Aug 2018

Difference of opinion is the beauty of democracy: Kadir
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ১ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেও বলেছেন, নির্বাচন কমিশনের পাঁচজন সদস্যের মধ্যে একজনের ভিন্নমত থাকতেই পারে। এটাই গণতন্ত্রের সৌন্দর্য।

শুক্রবার সকালে সিলেট সার্কিট হাউসে এক সংবাদ সম্মেলনে ইভিএম ব্যবহার নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত ও একজন নির্বাচন কমিশনারের সভা থেকে বেরিয়ে যাওয়া প্রসঙ্গে তিনি এ কথা বলেন ।


মন্ত্রী বলেন, কমিশনার মাহবুব তালুকদারের এই আপত্তি এবং সভা থেকে বেরিয়ে যাওয়ার বিষয়টিকে নির্বাচন কমিশনে ‘গণতান্ত্রিক পরিবেশ’ থাকার প্রমাণ।

 

নির্বাচন কমিশনেও গণতন্ত্র আছে। নোট অব ডিসেন্ট দেয়ার অধিকার তার আছে। এরজন্য জটিলতা তৈরি হবে কেন? একজনের মত যেমন আছে, গণতান্ত্রিক ধারায় বাকি চারজনেরও মত আছে। তারা সিদ্ধান্ত নিতে পারবেন।তিনি আরও বলেন, ইভিএমের মাধ্যমে জাল ভোট দেয়ার কিংবা কারচুপির সুযোগ নেই। ইভিএম ব্যবহার দেশের নির্বাচন সম্পর্কে ইতিবাচক ধারণার তৈরি করবে।

 

কিন্তু ‘ভোটে কারচুপি হয়েছে’ এমন অভিযোগ করতে পারবে না বলেই বিএনপি ইভিএম নিয়ে আপত্তি করছে। কেউ যদি নির্বাচনে না আসে, তবে কারও জন্যে নির্বাচনের ট্রেন থেমে থাকবে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি আগামী নির্বাচনে অংশগ্রহণ না করে আওয়ামী লীগের তাতে কিছু করার নাই।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics