Bangladesh
বিশ্বের শ্রেষ্ঠ মা নেত্রকোনার সীমা সরকার

Bangladesh Live News | @banglalivenews | 23 Nov 2018

Sima Sarkar is now world's best mother
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ২৩: ১৮ বছরের প্রতিবন্ধী সন্তানকে কোলে করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষায় অংশগ্রহণ এবং সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় আজ বিশ্বের ১শ’জন অনংপ্ররণাদায়ী মা ও প্রভাবশালী নারীর তালিকার ৮১তম স্থানে আছেন নেত্রকোনার সীমা সরকার। ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ায় এবং মা বিশ্বের শ্রেষ্ঠ মা’র তালিকায় অন্তভূক্তি হওয়ায় আনন্দিত ও গর্বিত নেত্রকোনা এলকাবাসীসহ তার পরিবার।

প্রতিবন্ধী সন্তান হৃদয় সরকারকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য সরকারি সহযোগিতা ও বিশ্বের সকল মাকে তার প্রতিবন্ধী সন্তানদের অবহেলা না করে তার মতো সেবা করে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার আহ্বান জানান শ্রেষ্ঠ মা সীমা সরকার।


নেত্রকোনা পৌর শহরের কুরপাড় এলাকার বাসিন্দা নিম্ন মধ্যবিত্ত পরিবারের সীমা সরকার ও সীমা সরকারের দুই ছেলের মধ্যে বড় ছেলে শারিরিক প্রতিবন্ধি হৃদয় সরকার। অদম্য ইচ্ছা শক্তি আর দৃঢ় মনোবল থাকলেই যে কোন অসাধ্যকে সাধন করা যায় তারই প্রমাণ করলেন মা ও ছেলে।

 

মায়ের স্বপ্ন ছিল জম্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী হৃদয় সরকারকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করা।

 

শিশুকালে সকলের আদরযতেœ বড় হতে থাকলেও শৈশব থেকেই কোলে-পিঠে করে বহন করে নিয়ে যান প্রাথমিক বিদ্যালয়ে। তার পর উচ্চ বিদ্যালয় থেকে কলেজ, কলেজ থেকে আজ বিশ্ববিদ্যালয়ে স্থান করে নিয়েছে সে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মায়ের কোলে উঠে অংশ নিয়ে দেশের সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিশ্ববিদ্যালয়ের ব্যাপক আলোচিত হয়েছে। সীমা তার ১৮ বছরের প্রতিবন্ধী সন্তানকে কোলে করে পরীক্ষায় অংশগ্রহণ করতে নিয়ে যাওয়ায় এবং সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।


যার ফলে সম্প্রতি সারা বিশ্বের বিভিন্ন অঙ্গনের ১শ’ জন অনুপ্রেরণাদায়ী মা ও প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করে বিশ্বের প্রভাবশালী ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি। বিশ্বের ৬০টি দেশের ১৫ থেকে ৯৪ বছর বয়সী নারীদের নিয়ে এই তালিকা তৈরি করা হয়।

 

এবার সেই তালিকায় ৮১ তম স্থানে আছে নেত্রকোনার সীমা সরকার।

 

প্রতিবন্ধী সন্তান হৃদয় সরকারকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য সরকারি সহযোগিতা ও বিশ্বের সকল মাকে প্রতিবন্ধী সন্তানদের অবহেলা না করে তার মতো সেবা করে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার ।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics